গ্যাসের দাবিতে সাভারে তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ

গ্যাসের দাবিতে সাভারে তিতাস অফিস ঘেরাও করে বিক্ষোভ

সংগৃহীত

সাভারে তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশনের আঞ্চলিক অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। প্রায় ১২ দিন যাবৎ উপজেলার ফুলবাড়িয়ায় ১৫টি গ্রামে গ্যাস না থাকায় চরম দুর্ভোগে পড়েন সাধারণ জনগণ।

এতে বিক্ষুদ্ধ হয়ে রোববার সকালে ওইসব গ্রামের প্রায় পাঁচ শতাধিক মানুষ তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশন কোম্পানির সাভার আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপকের কক্ষ অবরুদ্ধ করে রাখে। এরপর বিক্ষুদ্ধ জনগণ নিচে নেমে এসে বিক্ষোভ প্রদর্শণ করেন।

এলাকাবাসী জানান, পাশ্ববর্তী সকল এলাকায় গ্যাস থাকলেও ফুলবাড়িয়ার ১৫টি গ্রামে দীর্ঘদিন গ্যাস না থাকায় চরম দুর্ভোগ নেমে এসেছে। বারবার অভিযোগ করেও গ্যাস সঞ্চালন চালু না হওয়ায় বাধ্য হয়ে তারা তিতাস গ্যাস অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে। এ সময় বিক্ষোভকারীরা একদিনের আলটিমেটাম দিয়ে গেছেন। একদিনের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক না হলে আবারও তিতাস গ্যাস অফিস ঘেরাও করার ঘোষনা দেন তারা।

ফুলবাড়িয়ার অধিবাসী ইয়াকুব আলী জানান, গ্যাসের অভাবে আমাদের স্বাভাবিক জীবন-যাত্রা ব্যহত হচ্ছে। প্রতিটি মানুষ রান্না করতে না পারায় না খেয়ে দিন যাপন করছে। এলাকার পোশাক শ্রমিক, ভাড়াটিয়ারা অন্যত্র চলে যাচ্ছে। এতে করে আমাদের জনজীবন দুর্বিসহ হয়ে পড়েছে।

তিতাস গ্যাস এন্ড ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের সাভার আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক ইঞ্জিনিয়ার খাদেম জানান, ইতিপূর্বে সাভারের ফুলবাড়িয়া ও ধলপুরে লাইনে গ্যাস নেই মর্মে এলাকাবাসী অভিযোগ করেন। সমস্যাটি সমাধানে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশাকরি কয়েকদিনের মধ্যেই ওইসব এলাকায় গ্যাস সরবরাহ স্বাভাবিক পর্যায়ে চলে আসবে।