রাবি প্রকৌশল অনুষদের ডিনস অ্যাওয়ার্ড প্রদান

রাবি প্রকৌশল অনুষদের ডিনস অ্যাওয়ার্ড প্রদান

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদে শিক্ষা ও গবেষণায় বিশেষ স্বীকৃতিস্বরূপ ২৩৪ জন শিক্ষক ও শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে এ সম্মাননা প্রদান করা হয়।

পুরস্কৃতদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, পুরস্কৃত হওয়ার সঙ্গে দায়িত্বও বেড়ে গেল। কারণ এখন সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়ে অন্যদের সামনের দিকে এগিয়ে নিতে হবে। আমরা তুলনামূলকভাবে অন্য দেশের থেকে পিছিয়ে। সেটার অন্যতম কারণ আমাদের সমন্বয়ের অভাব। তাই এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের কাতারে পৌঁছাতে সকলের সহযোগিতা একান্তই কাম্য। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই উদ্যোগে কাজ করছে। সকলের সমন্বিত প্রচেষ্টায় সামনে এগিয়ে যাওয়ার প্রত্যাশা করেছেন তিনি।

জানা গেছে, শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখায় ডিনস অ্যাওয়ার্ড ২০২২-২৩ সালে অনুষদের একজন গবেষক, ৭ জন শিক্ষক ও ২২৬ জন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এতে এম এস সি ইঞ্জিনিয়ারিং-এর ৭২ জন এবং বি এস সি ইঞ্জিনিয়ারিং-এর ১৫৪ জন শিক্ষার্থী এ সম্মাননা পেয়েছেন।

এদিকে গত বছরের একজন গবেষকসহ ৫ শিক্ষক ও এবছর ২ জন শিক্ষক রয়েছেন। অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের অধ্যাপক সাহিদুর রহমান, অধ্যাপক সি এম মোস্তফা ও অধ্যাপক দিল আফরোজ বেগমকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক আবু জাফর মুহাম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর। এছাড়া উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আবায়দুর রহমান প্রামানিক প্রমুখ।