রাজধানীতে কিশোর গ্যাং গ্রুপের ৩ সদস্য গ্রেপ্তার

রাজধানীতে কিশোর গ্যাং গ্রুপের ৩ সদস্য গ্রেপ্তার

ফাইল ছবি

রাজধানীর বনানী এলাকায় কিশোর গ্যাং ‘পিচ্চি জয়’ গ্রুপের সক্রিয় সদস্যরা টাকার বিনিময়ে যে কোনো পক্ষের হয়ে মারামারি, দখলবাজি, পিকেটিং, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অনৈতিক কাজ করতো ।

এছাড়া প্রতিশোধ ও আধিপত্য বিস্তারে নানা অপরাধমূলক কাজ করতো তারা। তাদের গ্রেপ্তার পর র‍্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

রোববার সকালে কিশোর গ্যাংটির সক্রিয় তিন সদস্যকে রাজধানীর বনানীর বেলতলা আদর্শনগর এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১। গ্রেপ্তারকৃতদের নাম- মো. আব্দুর রহিম (১৮), মো. রনি মিয়া (১৭), ও সুজন রায় (১৭)।

তাদের কাছ থেকে তিনটি পাইপ, তিনটি চাকু ও একটি পাইপ সংযুক্ত চেন উদ্ধার করা হয়েছে।

রোববার বিকেলে উত্তরায় র‍্যাব-১ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. মোস্তাক আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, ‘পিচ্চি জয়’ গ্রুপের প্রধান বনানীর কড়াইল বস্তির মো. জয়। কিছুদিন আগে টিঅ্যান্ডটি কলোনির কিশোর গ্যাং ‘জুয়েল’ গ্রুপের সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে কড়াইল বস্তির কিশোর গ্যাং ‘পিচ্চি জয়’ গ্রুপের মারামারি হয়। এতে গ্রেপ্তার আব্দুর রহিম ও পলাতক আসামি রতনসহ ‘পিচ্চি জয়’ গ্রুপের কয়েকজন সদস্য আহত হয়।

র‍্যাব-১ এর অধিনায়ক বলেন, ওই ঘটনার প্রতিশোধ নিতে ও এলাকায় আধিপত্য বিস্তার এবং নিজেদের অবস্থান জানান দিতেই ‘পিচ্চি জয়’ গ্রুপের ৭-৮ জন সদস্য বেলতলা আদর্শনগর এলাকায় জড়ো হয়। ‘পিচ্চি জয়’ গ্রুপের আনুমানিক সদস্য ২০-২৫ জন। তারা টাকার বিনিময়ে বিভিন্ন পক্ষের হয়ে মারামারি, দখলবাজি, পিকেটিং, ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।