হিন্ডেনবার্গ রিপোর্টের বিরুদ্ধে আদানির ক্ষোভ

হিন্ডেনবার্গ রিপোর্টের বিরুদ্ধে আদানির ক্ষোভ

হিন্ডেনবার্গ রিপোর্টের বিরুদ্ধে আদানির ক্ষোভ

হিন্ডেনবার্গ রিপোর্ট প্রকাশিত হওয়ার পর ভারতজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছিল। রাতারাতি ধনীতম ব্যক্তিদের তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন গৌতম আদানি। হু হু করে কমতে শুরু করেছিল তার সম্পদের পরিমাণ। এই পরিস্থিতিতে ‘আদানি এন্টারপ্রাইজে’র বার্ষিক সভায় আদানি দাবি করলেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা।

মঙ্গলবার ভারতীয় একটি সংবাদমাধ্যম জানায়, এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে আদানি বলেছেন, ভাবমূর্তি নষ্ট করতেই ওই রিপোর্ট পেশ করা হয়েছিল।

এ সময় আদানি আরো বলেন, ওই রিপোর্টটি ছিল উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া তথ্য ও মানহানিকর অভিযোগের মিশ্রণ। যার বেশিরভাগটাই ২০০৪ থেকে ২০১৫ সালের মধ্যে। যেগুলো তৎকালীন কর্তৃপক্ষের মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছিল। ওই রিপোর্টটি আমাদের ভাবমূর্তি নষ্ট করার ইচ্ছাকৃত ও ক্ষতিকারক প্রচেষ্টা ছিল।হিন্ডেনবার্গ রিপোর্টের সবটাই ভিত্তিহীন ও অসৎ উদ্দেশ্যে নির্মিত বলেও দাবি করেন গৌতম।

প্রসঙ্গত, গত জানুয়ারি মাসে আদানি গ্রুপকে নিয়ে একটি রিপোর্ট পেশ করে হিন্ডেনবার্গ রিসার্চ। ওই রিপোর্টে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে শেয়ার বাজারে কারচুপি, অ্যাকাউন্ট ফ্রডের অভিযোগ আনা হয়। যদিও গত মে মাসে আদানি গোষ্ঠীকে ক্লিন চিট দিয়েছিল সুপ্রিম কোর্ট।