দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ : জয়

দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ : জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, স্বৈরাচারী ও উগ্রপন্থীদের সহিংস থাবা মোকাবিলা করে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ।মঙ্গলবার (১৮ জুলাই) নিজের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে এ কথা লিখেছেন তিনি।

ফেসবুকে দেওয়া পোস্টের সঙ্গে সজীব ওয়াজেদ জয় একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে দেশের রাজনৈতিক বিভিন্ন আলোচিত ঘটনার চিত্র তুলে ধরেছেন।

ফেসবুক পোস্টে জয় লিখেছেন, ১৯৭১ সালে পাকিস্তানিদের কাছ থেকে বিজয় ছিনিয়ে আনার পর বাংলাদেশ আরও অনেক বছর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে। ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর দেশে পাকিস্তানি ধাঁচের স্বৈরাচারী শাসন শুরু হয়। মোশতাক, জিয়া ও এরশাদ তাদের দুঃশাসনকে বৈধতা দিতে আইয়ুব ও ইয়াহিয়ার পদ্ধতি অবলম্বন করে। তারা দেশের গণতন্ত্রকে বিভ্রান্ত করেছিল।

ফেসবুক পোস্টে জয় আরও লিখেছেন, স্বাধীনতার পর থেকে স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতে ইসলামীকে দেশের রাষ্ট্রপ্রধানের সমর্থনে রাজনীতি করার সুযোগ দেওয়া হয়েছে। যতদিন যাচ্ছে বাংলাদেশের জনগণ গোলামী করার আকাঙ্ক্ষা থেকে দেশকে শুদ্ধ করেছে। স্বৈরাচারী ও উগ্রপন্থীদের সহিংস থাবা মোকাবিলা করে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে আওয়ামী লীগ।