রাজধানীর যেসব সড়কে আজ আওয়ামী লীগ-বিএনপির পদযাত্রা

রাজধানীর যেসব সড়কে আজ আওয়ামী লীগ-বিএনপির পদযাত্রা

ফাইল ছবি

আজ বুধবারও (১৯ জুলাই) রাজধানী ঢাকায় পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা দল ও জোট। অপরদিকে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে আওয়ামী লীগ।

বিএনপির পদযাত্রা শুরু হবে সকাল সাড়ে দশটায় উত্তরার আবদুল্লাহপুর থেকে; যাবে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত। আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে সমাবেশ শেষে পদযাত্রা শুরু করবে দলটি। পদযাত্রাটি আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।
 
বুধবার বিএনপির সমমনা দল ও জোটগুলোরও কর্মসূচি রয়েছে রাজধানীতে। এর মধ্যে বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাব সামনে কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ। কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে জাতীয়তাবাদী সমমনা জোটের পদযাত্রা দুপুর ১২টায়। একই জায়গা থেকে বিকেল চারটায় পদযাত্রা করবে ১২–দলীয় জোট। বেলা তিনটায় গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে পদযাত্রা করবে। এলডিপির পদযাত্রা বেলা তিনটায় কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় কার্যালয় থেকে। লেবার পার্টির পদযাত্রা সকাল ১১টায় পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে। শাহবাগ থেকে বিকেল চারটায় পদযাত্রা করবে বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদ। সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের কর্মসূচি সকাল ১১টায় পুরানা পল্টন মোড় থেকে।
 
এদিকে বুধবার বিকেলে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড়ে সমাবেশের পর শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। সমাবেশে বক্তব্য দেয়ার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রা শুরু হবে বিকেল তিনটায়; যাবে মহাখালী পর্যন্ত।