ঢাকা ছাড়লেন যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক

ঢাকা ছাড়লেন যুক্তরাজ্যের ২৬৪ নাগরিক

ছবিঃ সংগ্রহীত

যুক্তরাজ্যের ২৬৪ জন নাগরিক বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। এদের মধ্যে ১০ জন শিশুও ছিলো। বাংলাদেশ ছাড়তে আগ্রহী নাগরিকদের চাহিদা অনুযায়ী যুক্তরাজ্য সরকার এই ফ্লাইটের ব্যবস্থা করেছিল।

মঙ্গলবার বিকেল ৪টায় বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।

ফ্লাইটটি পরিচালনা করছে যুক্তরাজ্য সরকার। ২১ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত পরিচালিত বিশেষ ফ্লাইটে আরো ব্রিটিশ নাগরিক বাংলাদেশ ছাড়বেন।

ব্রিটিশ সরকার জানিয়েছে, বর্তমানে সিলেটে থাকা ব্রিটিশ নাগরিকদের সেখান থেকে ঢাকার অভ্যন্তরীণ ফ্লাইটে আনার জন্য বুকিংয়ের বিকল্প থাকবে।

প্রতিবছর দেড় লক্ষাধিক ব্রিটিশ নাগরিক বাংলাদেশ সফর করে। বাংলাদেশ সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে বর্তমানে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফেরার জন্য কোনো বিকল্প নেই।

বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, আমি ব্রিটিশ পর্যটকদের বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফিরিয়ে নেয়ার কার্যক্রম শুরু করার ঘোষণা দিয়ে খুব আনন্দিত।

তিনি বলেন, এই ফ্লাইটগুলোর ব্যয় কম রাখার জন্য তারা খুব চেষ্টা করেছেন। ঢাকা বা সিলেট যেখান থেকেই ব্রিটিশ নাগরিকরা যাত্রা শুরু করবে তার জন্য তাদের মাথাপিছু ৬০০ পাউন্ড দিতে হবে।

ব্রিটিশ নাগরিকরা কর্পোরেট ট্রাভেল ম্যানেজমেন্ট (সিটিএম) বা ট্র্যাভেল ম্যানেজমেন্ট পার্টনারের মাধ্যমে এই ফ্লাইটগুলো বুক করতে পারবেন।