আজ ঢাকাসহ সারাদেশে শোকর‌্যালি করবে বিএনপি

আজ ঢাকাসহ সারাদেশে শোকর‌্যালি করবে বিএনপি

সংগৃহীত

লক্ষ্মীপুরে পদযাত্রা চলাকালে কৃষকদল নেতা হত্যার প্রতিবাদে ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলা পর্যায়ে আজ বৃহস্পতিবার (২০ জুলাই) শোকর‌্যালি করবে বিএনপি। ঢাকায় এ শোকর‌্যালি বিকেল ৩টায় নয়াপল্টনের দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে মগবাজারে গিয়ে শেষ হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার (১৯ জুলাই) এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান। এসময় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের যথাসময়ে শোকর‌্যালিতে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানান তিনি।

রিজভী বলেন, লক্ষ্মীপুরে পদযাত্রা চলাকালে কৃষকদল নেতা সজীব হোসেন খুন হন। এসময় রায়পুর পৌর স্বেচ্ছাসেবক দল নেতা রিপন, জিসান, আবু হানিফ, আকাশ, লক্ষ্মীপুর পৌর স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ রিপন, জুয়েল, টিপুসহ তিন শতাধিক নেতাকর্মী আহত হন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব জানান, ১৮ ও ১৯ জুলাই পদযাত্রা কর্মসূচিতে একজন নিহত, প্রায় ৩ হাজার আহত এবং গুলিবিদ্ধ প্রায় ২ হাজারের অধিক। গত ১৯ মে থেকে ১৮ জুলাই পর্যন্ত বিএনপির কেন্দ্র ঘোষিত জনসমাবেশ কেন্দ্র করে সারাদেশের মোট মামলা ৩১০টি, মোট গ্রেফতার ১৩০০ জন, মোট আসামি প্রায় ১১ হাজারের অধিক নেতাকর্মী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন— যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম প্রমুখ।