নজরে আসতে ধানমন্ডির ৩২ নম্বরে চকলেট বোমা ফাটিয়ে আটক দুই যুবক

নজরে আসতে ধানমন্ডির ৩২ নম্বরে চকলেট বোমা ফাটিয়ে আটক দুই যুবক

প্রতীকী ছবি

বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা গল্প লিখে প্রধানমন্ত্রীকে না দিতে পেরে ধানমন্ডির ৩২ নম্বরে চকলেট বোমা ফাটিয়েছে দুই যুবক। এই ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে ধানমন্ডি থানা পুলিশ। তারা হলেন আব্দুল হালিম(২৯) ও হালিম রাজ (৩৪)। 

পুলিশ জানিয়েছে, তারা নজরে আসতে বিস্ফোরণ ঘটিয়েছে। রবিবার বিকাল সাড়ে ৫ টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে শান্তু রেস্টুরেন্টের সামনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হালিম রাজ বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে গল্প কবিতা লেখেন। সেগুলো প্রধানমন্ত্রীকে দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করেছিলেন। বিভিন্ন মাধ্যমে চেষ্টা করেও দিতে পারেনি। অবশেষে কিশোর নামে এক ব্যক্তিকে ৩৫ হাজার টাকা দেন। তিনিও গল্প কবিতা প্রধানমন্ত্রীকে দিতে পারেনি। এজন্য তারা দুজনে বুদ্ধি করে নজরে আসতে, তাই বারুদ দিয়ে তারা বিস্ফোরণ ঘটায়।
 
ওসি বলেন, এগুলো ককটেল নয়, ভেতরে কোনো স্প্লিন্টার ছিল না। কিছু বারুদ ছিল। দুজনকেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হালিম রাজের বাড়ি ময়মনসিংহ। তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি ছোট থেকে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা লেখেন। তার বন্ধু আব্দুল হালিম ঢাকায় থাকেন। তিনি ইউটিউবার। হালিম রাজ তার কবিতা প্রকাশের জন্য আব্দুল হালিমের কাছে ঢাকায় আসেন। এরপর হালিম রাজ সবকিছু আব্দুল হালিমকে দেখান। তাকে কবিতা প্রকাশের জন্য অনুরোধ করেন। এরপর আব্দুল হালিম রাজকে আশ্বস্ত করে প্রকাশের ব্যবস্থা করবে। গত বছর শেখ রাসেলের সহপাঠি কিশোরের কাছে তারা দুজনে যায়। তাদের সঙ্গে কিশোর ৫০ হাজার টাকায় চুক্তি করেন। তারা কিশোরকে ৩৫ হাজার টাকা দেয়। কিন্তু এক বছরে রাজের কোন কবিতা প্রকাশ পায়নি। এতে তারা ক্ষুব্ধ হয়। এরপর ইউটিউব ঘেটে তারা চকলেট বোম বানানো শেখেন। ম্যাচের বারুদ দিয়ে চকলেট বোম বানায় ৫ টি। রবিবার বিকাল ৫ টা ১৫ মিনিটে তারা শান্তু রেস্টুরেন্টের সামনে একটি চকলেট বোমা ফাটায়। এরপর পুলিশ তাদের গ্রেফতার করে। পুলিশ সেখান থেকে ১০ টি ককটেল সদৃশ চকলেট বোমা উদ্ধার করেছে।