ভাড়াটিয়ার ঘরে ঢুকে বাড়ির মালিকের ‌‘আত্মহত্যা’

ভাড়াটিয়ার ঘরে ঢুকে বাড়ির মালিকের ‌‘আত্মহত্যা’

প্রতীকী ছবি

নরসিংদীর রায়পুরায় ভাড়াটিয়ার ঘরে ঢুকে হানিফ মিয়া (৪৫) নামে এক বাড়ির মালিকের আত্মহত্যার অভিযোগ উঠেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে বাড়ির মালিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। সোমবার সকালে পৌরসভার হাসিমপুর এলাকায় এ ঘটনা ঘটে। মৃত হানিফ মিয়া ওই এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ১০ মিনিটের জন্য ভাড়াটিয়া তানজিনাকে বাইরে বের হতে বলে ঘরে ঢোকেন বাড়ির মালিক হানিফ মিয়া। পরে ঘরের দরজা-জানালা বন্ধ করে ধরনার সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

ভাড়াটিয়া তানজিনা সাংবাদিকদের জানায়, হানিফ মিয়া ঘরে ঢোকার পর সাড়া শব্দ পাওয়া যাচ্ছিল না। পরে তিনি হানিফ মিয়ার স্ত্রীকে বিষয়টি জানালে তিনি এসে জানালার ফাঁক দিয়ে হানিফ মিয়ার ঝুলন্ত লাশ দেখতে পান। তবে কী কারণে  আত্মহত্যা করেছেন, তা জানাতে পারেনি নিহত হানিফের স্ত্রীসহ পরিবারের লোকজন।

নিহত হানিফ মিয়ার পরিবারের সদস্যরা জানিয়েছেন, দীর্ঘদিন প্রবাসে ছিলেন হানিফ মিয়া। বছর দশেক আগে বাড়িতে ফিরে এলেও তেমন কোনো আয় ছিল না তার। তার প্রবাসী দুই ছেলের পাঠানো টাকাতেই সংসার চলতো। কিছুদিন ধরে তিনি অভাবে ছিলেন। এ নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গেও ঝামেলা হচ্ছিল তার। এসব কষ্টেই হয়তো তিনি এমন ঘটনা ঘটিয়েছেন। 

রায়পুরা থানার উপ-পরিদর্শক মো. রকিবুল ইসলাম সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক সংকট ও পারিবারিক কলহের কারণে হানিফ মিয়া আত্মহত্যা করে থাকতে পারেন। সুরতহাল প্রতিবেদন তৈরির সময় তার শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে জানা যাবে এটি আত্মহত্যা, নাকি অন্য কিছু। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে একটি অপমৃত্যুর মামলা করা হচ্ছে।