লালমনিরহাটে নদীতে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু

লালমনিরহাটে নদীতে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু

প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রামে ধরলা নদীতে গোসল করতে নেমে দুই কিশোরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে পাটগ্রাম উপজেলার বেংকান্দা রাবার ড্যাম এলাকার ধরলা নদীতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো- পাটগ্রাম পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জেএমসি পাড়ার রাসেল সরকারের ছেলে নাহিদ আহমেদ রাফসান (১৫) ও নুরুল ইসলাম নুরুর ছেলে মিসকাত হোসেন (১২)। রাফসান ইসলামী আদর্শ বিদ্যানিকেতন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও মিসকাত একই স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে তিন বন্ধু মিলে ধরলা নদীতে গোসল করতে নামে। সাঁতার না জানায় মুহূর্তেই রাফসান ও মিসকাত নদীতে ডুবে যায়। এ সময় আরেক বন্ধুর চিৎকার শুনে স্থানীয়রা নদীতে নেমে তাদের উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে দুজনেরই মৃত্যু হয়।  

স্থানীয় বাসিন্দা হেদায়েত আলী মধু বলেন, তারা না বুঝে রাবার ড্যাম সেতুর পাশের খালে গোসল করতে নামে। সাঁতার না জানায় তারা ডুবে যায়। এ সময় আরেকজনের বাঁচাও বাঁচাও চিৎকার শুনে মাটি কাটা দুই শ্রমিকসহ আমরা নদীতে নেমে তাদের উদ্ধার করি। এরই মধ্যে ফায়ার সার্ভিসের দল এসে হাসপাতালে নিয়ে যায়।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তাসনিম আক্তার বলেন, হাসপাতালে আনার অনন্ত ১৫ থেকে ২০ মিনিট আগে ওই দুই কিশোরের মৃত্যু হয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, নিহত কিশোরদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় পাটগ্রাম থানায় একটি অপমৃত্যুর মামলা (ইউডি) করা হয়েছে।