বায়তুল মোকাররমে সমাবেশের অনুমতি পায়নি আওয়ামী লীগ

বায়তুল মোকাররমে সমাবেশের অনুমতি পায়নি আওয়ামী লীগ

বায়তুল মোকাররমে সমাবেশের অনুমতি পায়নি আওয়ামী লীগ

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) ‘শান্তি সমাবেশের’ অনুমতি চেয়েছিলো আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। কিন্তু ডিএমপির অনুমতি না মেলায়, তারা এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশ করতে চেয়ে আবেদন করেছে।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু গণমাধ্যমে বলেন, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করতে আমাদের মৌখিক অনুমোদন দেয়া হয়েছিল। সেই অনুযায়ী আমরা প্রস্তুতিও নিয়েছি। এখন সরকারের পক্ষ থেকে বলা হয়েছে রাস্তায় সমাবেশ না করার জন্য। আমরা সেটা মেনে নিয়েছি।

তিনি বলেন, আমরা পরে সোহরাওয়ার্দী উদ্যানে চেয়েছিলাম। কিন্তু সেই বিষয়ে হাইকোর্টের নির্দেশনা আছে। তাই সর্বশেষ আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশ করতে পারি। সেখানে অস্থায়ী মঞ্চ করা হবে। জিমনেসিয়াম মাঠের অনুমতির জন্য ঢাবি কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

এদিকে বর্তমান সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের এক দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) রাজধানীতে মহাসমাবেশ করবে বিএনপি। এজন্য দলটির পক্ষ থেকে নয়াপল্টন অথবা সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি চাইলেও তাদের গোলাপবাগ মাঠে যাওয়ার পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।