বঙ্গবন্ধুর সমাধিতে নৌবাহিনী প্রধানের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে নৌবাহিনী প্রধানের শ্রদ্ধা

সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত নৌবাহিনীর প্রধান ভাইস-অ্যাডমিরাল এম. নাজমুল হাসান।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় খুলনা নৌ-অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, বিএনএফডব্লিউএ খুলনা শাখার চেয়ারম্যান ও উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, নৌবাহিনীর প্রধানের পর বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ সংঘের (বিএনএফডব্লিউএ) পক্ষ থেকে প্রেসিডেন্ট নাদিয়া সুলতানা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুসহ পঁচাত্তরের ১৫ আগস্ট নিহতদের রুহের মাগফিরাত কামনায় পবিত্র ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। পরে নৌবাহিনীর প্রধান বঙ্গবন্ধুর বাড়ি পরিদর্শন করেন এবং পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সাক্ষর করেন।

এদিকে সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে নৌ-বাহিনীর প্রধান খুলনা নৌ-অঞ্চল আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন। এ সময় বানৌজা তিতুমীরে আয়োজিত স্ট্যাটিক প্যারেডে নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় নৌবাহিনীর প্রধান গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।