যশোরে করোনা উপসর্গ নিয়ে ট্রাক চালকের মৃত্যু

যশোরে করোনা উপসর্গ নিয়ে ট্রাক চালকের মৃত্যু

ছবিঃ সংগ্রহীত

যশোর প্রতিনিধি

যশোর চৌগাছার খলিলুর রহমান (৪০) নামের এক ট্রাক চালক করোনার উপসর্গ  বমি-পাতলা পায়খানার এরপর শ্বাসকষ্টে মারা গেছেন। তিনি শহরের ভাস্কর্য মোড়ের একটি টিনশেড বাড়িতে মাকে নিয়ে ভাড়া থাকতেন। শনিবার সন্ধ্যার দিকেই তার ভাড়া বাড়িতেই তার মৃত্যু হয়।

নিহতের বড় ভাই জামাল উদ্দিন বলেন তার ভাই অবিবাহিত। মাকে নিয়ে তিনি ওই বাড়িতে ভাড়া থাকেন। দুপুরে হঠাৎ কয়েকবার বমির সাথে শ্বাসকষ্ট হয়,কিছুক্ষণ পর তিনি আরও অসুস্থ্য হয়ে পড়েন। সন্ধ্যায়  তিনি মারা যান। ওই বাড়িতে গিয়ে দেখা যায় শুধুমাত্র বৃদ্ধ মা বসে আছেন তার লাশের পাশে। করোনা উপসর্গে মারা গেছেন এই ভয়ে কেউ তার লাশের কাছে যাচ্ছেনা। এমনকি তার আপন বড়ভাই ভাড়া বাড়িটির সিমানায়ও যাচ্ছেন না। কখন লাশ দাফন হবে, কিভাবে হবে, কে কবর খুড়বে, কে গোসল দেবে, আদৌ দেবে কিনা, কে কাফন পরাবে কিছুই ঠিক নেই। পরে স্বেচ্ছাসেবি রক্তদান সংগঠন 'অগ্রযাত্রা'র আহবায়ক ব্যবসায়ী হাসিবুর রহমান সেখানে গিয়ে তিনি ঘটনাটি চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, এসিল্যান্ড, স্বাস্থ্য’কর্মকর্তা ও পৌর মেয়রকে বিষয়টি জানান। পরে মেয়র ও থানার সেকেন্ড অফিসার সেখানে যান। পরে হাসপাতালের মেডিকেল অফিসার ডা. উত্তম কুমার ওই বাড়িতে গিয়ে লাশ পর্যবেক্ষণ করে এটি হার্ট এ্যাটাকের মৃৃত্যু বলে জানান।  এর পর চৌগাছার মেয়র নুরউদ্দিন আল মামুন হিমেলের  সিদ্ধান্তে দেন লাশটি দাফনের ব্যবস্থা করা হয়।

এছাড়া চৌগাছা থানার পক্ষ থেকে লকডাউনে থাকা বাড়ী গুলিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিফাত রাজিবের নেতৃত্বে নিত্য প্রয়োজনীয় বাজার পৌঁছে দিচ্ছে পুলিশ। এবং মাইকিং করে তাদেরকে ঘরে থাকার অনুরোধ করছেন তারা।