মায়ের হত্যা মামলায় পুত্রসহ পুত্রবধূ গ্রেফতার

মায়ের হত্যা মামলায় পুত্রসহ পুত্রবধূ গ্রেফতার

প্রতীকী ছবি

বগুড়ার ধুনটে ঘরের মেঝে খুঁড়ে মর্জিনা খাতুন নামে এক স্বামী পরিত্যাক্ত নারীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় দায়েরকৃত মামলায় তার ছেলে ও পুত্রবধূকে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার গ্রেফতারকৃত আসামিদের ধুনট থানা হাজত থেকে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে।

এরআগে গত শনিবার ভোরে র‌্যাব-১২ ও র‌্যাব-৪ এর যৌথ অভিযানে ঢাকার আশুলিয়া থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। গ্রেফতারকৃতরা হলেন নিহত মর্জিনা খাতুনের ছেলে রাব্বী (২২) ও তার স্ত্রী নুপুর খাতুন (২০)।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্প ও ধুনট থানাসূত্রে জানা গেছে, বগুড়া জেলার ধুনট পৌর চান্দারপাড়া এলাকার মৃত আব্দুল লতিফ দুলুর মেয়ে স্বামী পরিত্যাক্ত মর্জিনা খাতুন (৩৫) ও তার মা রওশন আরা বেগম (৫৮) একই বাড়িতে বসবাস করে আসছিল। গত ২২ জুলাই রওশন আরা বেগম এর বসতঘর থেকে দুর্গন্ধ বের হলে আশপাশের লোকজন বিষয়টি ধুনট থানা’কে অবহিত করে। পরে থানা পুলিশ ওই বাড়ির বসত ঘরের মেঝে খনন করে মর্জিনা খাতুন (৩৫) এর মৃতদেহটি মাটিচাপা দেওয়া অবস্থায় উদ্ধার করে। থানা পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে লাশ হাসপাতালের মর্গে প্রেরণ করে। 

এ ঘটনায় পুলিশ নিহত মর্জিনার মা রওশন আরাকে আটক করে এবং নিহতের ছেলে রাব্বী ও ছেলের বউ নুপুর খাতুনকে মোবাইল ফোনে সংবাদ দিলে তারা ঢাকা থেকে নিজ বাড়িতে আসেনি। পরবর্তীতে তাদের মোবাইল ফোন বন্ধ পাওয়ায় সন্দেহের সৃষ্টি হয়। এই বিষয়ে ধুনট পৌরসভার মেয়র এ.জি.এম বাদশাহ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে ধুনট থানায় মামলা দায়ের করেন। 

এদিকে মর্জিনা হত্যাকাণ্ডের ঘটনাটি ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। এরপর থেকেই ক্লুলেস এই হত্যাকাণ্ডের অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় নিয়ে আসতে ব্যাপক গোয়েন্দা নজরদারী শুরু করে র‌্যাব। 
এরই ফলশ্রুতিতে গত শনিবার ভোরে যৌথ অভিযানে মর্জিনা খাতুন ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি তার ছেলে রাব্বী (২২) ও তার স্ত্রী নুপুরকে (২০) ঢাকার আশুলিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. নজরুল ইসলাম  জানান, গ্রেফতারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল বলে স্বীকার করেছে। শনিবার বিকালে গ্রেফতারকৃত আসামিদের আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ধুনট থানায় সোপর্দ করা হয়েছে। 

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বলেন, র‌্যাবের সহযোগিতায় আলোচিত মর্জিনা খাতুন হত্যার মামলায় তার ছেলে ও ছেলের বউকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের রিমান্ডের আবেদন চেয়ে রবিবার  বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।