নতুন ঠিকানা খুঁজে পেলেন রদ্রিগেস

নতুন ঠিকানা খুঁজে পেলেন রদ্রিগেস

হামেস রদ্রিগেস

অলিম্পিয়াকোস ছেড়ে দেওয়ার পর কেটে গেছে তিন মাস। অবশেষে নিজের নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন হামেস রদ্রিগেস। ফ্রি ট্রান্সফারে সাও পাওলোতে যোগ দিয়েছেন কলম্বিয়ার এই মিডফিল্ডার।

রদ্রিগেসের সঙ্গে দুই বছরের চুক্তি করার কথা ইতোমধ্যে নিশ্চিত করেছে ব্রাজিলের ক্লাবটি। এভারটনে যোগ দেওয়ার পর টানা চার মৌসুমে চারটি ভিন্ন ক্লাবে খেলতে যাচ্ছেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

২০২০ সালে ইংলিশ ক্লাবটিতে যান রদ্রিগেস। পরের বছর কাতারের ক্লাব আল রাইয়ানে তাকে বিক্রি করে দেয় এভারটন। ফ্রি ট্রান্সফারে ২০২২ সালে অলিম্পিয়াকোসে যোগ দেন কলম্বিয়ান মিডফিল্ডার। গত এপ্রিলে গ্রিক ক্লাবটি তাকে ছেড়ে দিলে এবার তিনি নাম লেখালেন সাও পাওলোতে।

২০০৬ সালে কলম্বিয়ার এনভিগাদোর হয়ে পেশাদার ফুটবল ক্যারিয়ার শুরু করেন রদ্রিগেস। এরপর থেকে এনিয়ে ১০টি ভিন্ন দেশের ১০টি ক্লাবে খেলতে যাচ্ছেন তিনি।

ইউরোপের শীর্ষ কয়েকটি ক্লাবেও খেলার অভিজ্ঞতা আছে রদ্রিগেসের; রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, মোনাকো ও পোর্তো। রিয়ালের হয়ে জিতেছেন দুটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা। ইউরোপা লিগ জিতেছেন পোর্তোর জার্সিতে।

২০১৪ সালের বিশ্বকাপে ছয়টি গোল করে গোল্ডেন বুট জেতেন রদ্রিগেস। বৈশ্বিক আসরের পরপরই তার সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চুক্তি করে রিয়াল। মাঝে ২০১৭ থেকে ২০১৯ সালে দুই মৌসুম ধারে বায়ার্নে খেলেন তিনি। জার্মান ক্লাবটির হয়ে জেতেন দুটি বুন্ডেসলিগা ও একটি জার্মান কাপ।