আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

ছবি: প্রতিনিধি

" নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" শ্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার। বুধবার পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ এবং আলোচনা সভার আয়োজন করে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহম্মদপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌসি আক্তার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, বাবুখালি ইউনিয়নের চেয়ারম্যান মীর মোঃ সাজ্জাদ হোসেন, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের ফোকাল পার্সন ও ডিজিএম মোঃ শহিদুল ইসলাম, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের মাগুরা জোনের এজিএম এফএম নিজাম উদ্দিন, মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুল আজিজ, সহকারি মৎস্য কর্মকর্তা সমেন্দ্র রায়সহ আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার এর কর্মকর্তাবৃন্দ এবং মৎস্য চাষীগণ।

আদ-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের বাবুখালি শাখায় সমন্বিত কৃষি ইউনিটভুক্ত মৎস্য খাতের আওতায় ২০২৩-২৪ অর্থ-বছরের প্রথম কার্যক্রম হিসেবে "নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ'' এই স্লোগানকে সামনে রেখে বাবুখালির মধুমতী নদীর রঘুনাথপুর ঘাটে মাছের পোনা অবমুক্ত করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এবারের জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর অন্যতম লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট মৎস্য খাত গড়ে তোলা। স্মার্ট মৎস্য খাতে উৎপাদন, বিপণন, প্রক্রিয়াজাতকরণ ও রফতানির প্রক্রিয়ায় স্মার্ট প্রযুক্তি ব্যবহার করতে হবে। তবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মৎস্য খাত থেকে সর্বোচ্চ অবদান রাখা সম্ভব হবে।