পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

পানিতে ডুবে দুই বোনের মৃত্যু

প্রতীকী ছবি

চাঁদপুরের ফরিদগঞ্জে গোসল করতে গিয়ে পুকুরের পানিতে ডুবে নুরজাহান আক্তার (৬) ও নুহা আক্তার (৫) নামে দুই বোনের মৃত্যু হয়েছে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দায়চারা গ্রামের চন্দ্রের বাড়িতে এ ঘটনা ঘটে। নুরজাহান ও নুহা ওই বাড়ির কাউছার-নাজমা দম্পতির দুই মেয়ে। দুই শিশুকন্যাকে হারিয়ে বাকরুদ্ধ বাবা-মা।

স্থানীয়রা জানান, কাউছার দম্পতি সপরিবারে ঢাকায় বসবাস করেন। কোরবানির ঈদে গ্রামের বাড়িতে আসেন। নাজমা বেগম অন্তঃসত্ত্বা হওয়ায় গ্রামের বাড়িতে অবস্থান করছেন। সোমবার দুপুরে তিনি রান্নার কাজে ব্যস্ত থাকায় দাদি নাছিমা বেগমের কাছে দুই শিশু বারবার গোসল করার কথা বললে তিনি তাদের একটু পরে নিজেই গোসল করিয়ে দেবেন বলে অপেক্ষা করতে বলেন।

এরই মধ্যে তারা দাদির জন্য অপেক্ষা না করে বসতঘরের পাশেই পুকুরে নেমে যায়। অল্প কিছুক্ষণের মধ্যেই পুকুরের পানিতে ডুবে যায়। এ সময় এক মহিলা গোসল করতে নামলে ডুবে থাকা এক শিশুর নিথর দেহ পায়ের সঙ্গে লাগে। পরে খোঁজ করে দুই শিশুকেই ডুবন্ত অবস্থায় পাওয়া যায়। পরিবারের লোকজন দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি মো. আব্দুল মান্নান বলেন, দুটি বাচ্চা পানিতে পড়ে মারা গেছে। পরিবারের পক্ষ থেকে আমাদের কাছে ময়নাতদন্ত না করার আবেদন করার পর আইনি প্রক্রিয়া শেষে তাদের দাফন করা হয়েছে।