গ্রামে বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু

গ্রামে বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু

প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে গ্রামের বাড়িতে বেড়াতে এসে পুকুরে ডুবে নাবিলা আক্তার মনি (১৪) ও উম্মে হাফসা মিলি (৯) নামে আপন দুই বোনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে উপজেলার লাকসাম পূর্ব ইউনিয়নের পৈশাগী গ্রামের হাজী বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত নাবিলা আক্তার মনি ও উম্মে হাফসা মিলি ওই বাড়ির শহীদ উল্লাহ ও আনজুমা বেগম দম্পত্তির মেয়ে। দুই শিশু নরসিংদী সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। দুই শিশু কন্যাকে হারিয়ে বাবা-মা প্রায় বাকরূদ্ধ হয়ে পড়েছেন।

স্থানীয়রা বলেন, উপজেলার পৈশাগী গ্রামের হাজীবাড়ী'র শহীদ উল্লাহ স্ব-পরিবারে নরসিংদী সদরে বাসাভাড়া নিয়ে বসবাস করেন। গত কোরবানির ঈদে গ্রামের বাড়িতে বেড়াতে আসেন স্ব পরিবার। শহীদ উল্লাহ তার নিজ বাড়ীতে নতুন ভবনের কাজ চলছে। সোমবার ছাদের কাজ শেষ করে দুই একদিনের মধ্যে পরিবার নিয়ে নরসিংদী চলে যাওয়ার কথা ছিল। এরই মধ্যে মঙ্গলবার দুপুরে সন্তান সম্ভাবা স্ত্রী রান্নার কাজে ব্যস্ত ছিলেন। মা আনজুমা বেগমের কাছে দুই শিশু বারবার গোসল করার কথা বললে তিনি তাদের একটু পরে নিজেই গোসল করিয়ে দিবেন বলে অপেক্ষা করতে বলেন। কিন্তু তারা মায়ের জন্য অপেক্ষা না করে ঘরের পাশেই ঘাটলা দিয়ে পুকুরে নেমে গিয়ে পানিতে ডুবে যায়। এ সময় ওই বাড়ির মুন্নী নামে এক মেয়ে ওই ঘাটে গোসল করতে এসে দেখতে পায়  দুই  শিশুর পানিতে ডুবে যাচ্ছে বলে আত্মচিৎকার দেয়।

এসময় বাড়ীর স্বজনেরা পুকুরে নেমে তাদের দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই শিশুর মৃত্যুতে তাদের পরিবারের কোনো অভিযোগ নেই।