টলিউডের নতুন ‘কাবুলিওয়ালা’ মিঠুন!

টলিউডের নতুন ‘কাবুলিওয়ালা’ মিঠুন!

সংগৃহীত

মিঠুন চক্রবর্তীকে নিয়ে ‘কাবুলিওয়ালা’ বানাচ্ছেন পরিচালক সুমন ঘোষ। মঙ্গলবার থেকে শুরু হয়েছে শুটিং। প্রযোজনা সংস্থার পক্ষ থেকে শেয়ার করা হয়েছে ছবিতে মিঠুন চক্রবর্তীর লুক। ছবির অন্যতম প্রযোজক মহেন্দ্র সোনি টুইট করেছেন এই ছবির টিজার। 

রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম জনপ্রিয় ছোটগল্প ‘কাবুলিওয়ালা’। এমনকি এই ছোটগল্প সিনেমার পরিচালকদেরও বেশ পছন্দ। তাই তো বারবার এই ছোটগল্প নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনা করেন পরিচালকেরা। বাংলায় কিংবদন্তি ছবি বিশ্বাস এবং হিন্দিতে আইকনিক বলরাজ সাহানিকে বহু বছর আগে দেখা গিয়েছিল কাবুলিওয়ালার চরিত্রে। এরপর এই ক্লাসিক চরিত্রে দেখা গিয়েছিল ড্যানি ডেনজংপাকেও। আর এবার রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম কালজয়ী ছোটগল্প কাবুলিওয়ালার চরিত্রে মিঠুন চক্রবর্তী। তবে গল্পে রয়েছে টুইস্ট।

১৯৬৫ সালের প্রেক্ষাপটে এই ছবির গল্প কাবুলিওয়ালার থেকে কিছুটা আলাদা। ছবিতে মিনির মা বাবার চরিত্রে দেখা যাবে সোহিনী সরকার এবং আবির চট্টোপাধ্যায়কে। কেন ১৯৬৫ সাল? সে ব্যাপারে অবশ্য মুখ খোলেননি পরিচালক। এমনকি কে হচ্ছে মিনি, তাও জানা যায়নি। 

পরিচালক সুমনের কথায়, 'আমার কাছে কাবুলিওয়ালা একটা প্রেমের গল্প। আর এই সময়ের জন্য তো ভীষণই প্রাসঙ্গিক। ধর্ম, জাতি, ভাষা সবকিছুকে ছাপিয়ে গিয়ে রহমত আর মিনির মধ্যে যে বন্ধুত্ব তৈরি হয়েছিল তার মধ্যে একটা মানবিকতার বার্তা আছে। পৃথিবীর এখন যা অবস্থা তাতে এই গল্পটা আবার মনে করিয়ে দেওয়ার প্রয়োজন আছে।'

সূত্রের খবর, শুধু কলকাতায় নয়, লাদাখ ও আফগানিস্তানেও ছবিটির শুটিং হবে। আফগানিস্তানের রাজনৈতিক পরিস্থিতির কারণে যাতে কোনো সমস্যা তৈরি না হয়, তাই নির্মাতারা অনেকদিন আগেই প্রয়োজনীয় অনুমতি নেওয়ার কাজ করেছেন। 

সূত্র : জি২৪ ঘণ্টা