'প্রিয়তমা' দেখে কাঁদলেন শাকিব খান

'প্রিয়তমা' দেখে কাঁদলেন শাকিব খান

প্রতীকী ছবি

‘প্রিয়তমা’ সিনেমাটি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে কয়েকটি পেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। শাকিব খান সাধারণত দর্শকসারিতে বসে নিজের সিনেমা দেখন না। তবে এবার পরিচালকসহ তিনি নিউইয়র্কে এক প্রেক্ষাগৃহে ‘প্রিয়তমা’ দেখেছেন। 

বুধবার (২ আগস্ট) এই সিনেমার নির্মাতা হিমেল আশরাফ ফেসবুকে এ বিষয়ে একটি ২৪ সেকেন্ডের ভিডিও আপলোড করেন। সেখানে দেখা যায়, ‘প্রিয়তমা’ সিনেমার শো শেষে দর্শক বেশ উৎফুল্ল।

পোস্টে হিমেল আশরাফ লিখেছেন, ২০১৭ সালে ‘প্রিয়তমা’ বানানোর ঘোষণার পর আমাকে আমেরিকা চলে আসতে হয় জীবনের প্রয়োজনে। তারপর থেকে আজ পর্যন্ত আমাকে মিডিয়াতে ছোট করে হলেও বাঁচিয়ে রেখেছিলেন শাকিব খান। আমি দেশে উপস্থিত ছিলাম না, এরপরেও তার প্রায় প্রতিটি সিনেমার অনুষ্ঠানে তিনি আমার কথা বলতেন, আমার নাম বলতেন।

তিনি আরও লিখেছেন, ‘প্রিয়তমা’ না-করতে পারার পরেও তার ‘রাজকুমার’ ও ‘মায়া’ নামে দুটি সিনেমায় পরিচালক হিসেবে আমার নাম ঘোষণা করার পরে মোটামোটি সবাই টিটকারি মেরে হেসেছেন। তাকে সবাই বলতেন হিমেলকে দিয়ে হবে না, নাটকের ছেলে, নাটক বানিয়ে ফেলবে। কেউ বলতেন ওর প্রথম সিনেমা ভালো যায় নাই, কুফা ভাই নিয়েন না। কেউ কেউ বলেছে শাকিব ভাই ভুল করতেছেন, ওতো নাটকের কিছু করতে পারে নাই, পরে বুঝবেন। ৯৯ ভাগ মানুষ শাকিব ভাইয়ের কাছে আমার নামে নেগেটিভ মন্তব্য করতেন। কিন্তু কোনো এক অদ্ভুত কারণে উনি আমার উপর আস্থা পেতেন। প্রায়ই বলতেন, তুই একদিন বড় ডিরেক্টর হবি হিমেল। আমি আজও জানি না তিনি আসলে কেনো বলতেন এই কথা। শুধু আমাকে না, আমার অনুপস্থিতিতেও তিনি খুবি কনফিডেন্সের সাথে বলতেন- হিমেল ভালো বানাবে। তার কথা শুনে মানুষ মুচকি হাসতো।

শাকিব খানকে ধন্যবাদ জানিয়ে হিমেল আশরাফ লিখেছেন, আজ ‘প্রিয়তমা’ দেখার শেষে তার ভেজা চোখে চোখ পরতেই আমাকে দেখে হেসে আমার কাঁধে হাত রেখে কিছু না বলেও যেন কত কিছু বললেন। আর আমি তার বিজয়ের হাসি দেখে মনে মনে বারবার বলছিলাম- ভাইয়া থ্যাঙ্ক ইউ। শাকিব খানের ব্যস্ত শিডিউলে হয়তো তার সাথে আমার অনেক কাজ হবে না, কিন্তু একজন নির্মাতা হিমেল আশরাফ আজীবন শাকিব খানের কাছে ঋণী হয়ে থাকবে।

এবারের ঈদুল আজহায় ৫টি সিনেমা মুক্তি পায়। এর মধ্যে প্রথম থেকেই আলোচনায় ছিল শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমাটি। সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল।