কালিয়াকৈরে জমি নিয়ে বিরোধের জেরে হামলা, নিহত ১

কালিয়াকৈরে জমি নিয়ে বিরোধের জেরে হামলা, নিহত ১

ছবিঃ সংগৃহীত।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে হামলায় আহত একজনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (২ জুলাই) রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া ব্যক্তির নাম জাকির হোসেন (৪৫)। তিনি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামের মৃত মো. সাহাবুদ্দিনের ছেলে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামের মৃত সাহাবুদ্দিনের রেখে যাওয়া ১২৩ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন তাঁর ছেলে–মেয়েরা। সেই জমি স্থানীয় বাসিন্দা সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া, আসাদ আলীসহ বেশ কয়েকজন জবরদখল করে নেওয়ার চেষ্টা করছিলেন।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে জাকির হোসেন বাড়ির সামনের রাস্তায় বের হলে আগে থেকে ওত পেতে থাকা সফিকুল, মিজানুর, রহম, শাহীন, আসাদসহ ১২-১৩ জন তাঁর পথ রোধ করেন। এ সময় জমি নিয়ে তাঁদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে তাঁরা দা, লাঠি, চায়নিজ কুড়াল ও ছুরি দিয়ে জাকিরকে এলোপাতাড়ি কুপিয়ে চলে যান।

এ সময় জাকিরের চিৎকার শুনে স্বজন ও আশপাশের লোকজন এসে তাঁকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেন। সেখানে অবস্থার অবনতি হলে তাঁকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই গতকাল রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় নিহত জাকির হোসেনের মা জায়েদা বেগম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা করেছেন। কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।