ঘর তৈরির জমাকৃত অর্থ করোনায় কর্মহীন মানুষের জন্য দিলেন টেম্পু চালক রাজকুমার

ঘর তৈরির জমাকৃত অর্থ করোনায় কর্মহীন মানুষের জন্য দিলেন টেম্পু চালক রাজকুমার

পাবনা প্রতিনিধি

ঝিনাইদহের এক ব্যক্তি; যিনি একজন হিউম্যান হোলার ( টেম্পু) চালিয়ে জীবিকা নির্বাহ করেন। তিনি ৫০,০০০ ( পঞ্চাশ হাজার ) টাকা অনুদান দিলেন তার প্রতিদিনের আয় থেকে জমা রাখা অর্থ করোন ভাইরাস প্রাদুর্ভাবের কারণে অর্থনৈতিক পরিণতিতে পড়ে যাওয়া ব্যক্তিদের সাহায্যার্থে।

"আমি পরিবারের জন্য একটি ছোট ঘর তৈরি করার লক্ষে এ অর্থসঞ্চয় করছিলাম। আমি যদি বেঁচে থাকি তবে আরও বেশি অর্থ উপার্জন করতে পারবো এবং একটি বাড়ি  তৈরি করতে পারবো।” রাজকুমার বিশ্বাস (৫২) এই প্রতিনিধিকে এ ভাবেই জানালেন।

"করনোভাইরাস দ্রæত ছড়িয়ে পড়ায় আমরা বেঁচে থাকব কি না এ বিষয়ে নিশ্চয়তা নেই। সুতরাং আমি ভেবেছি সংকটের মধ্যে যারা এখন কঠিন সময় কাটাচ্ছেন তাদের জন্য আমার অর্থের অফার করা উচিত," মহৎহৃদয়ের রাজকুমার এই কথায় বলেছিলেন।

রাজকুমার তার স্ত্রী এবং এক সন্তানের সাথে ঝিনাইদহের নবগঙ্গা নদীর পাশে একটি অস্থায়ী ঘরে বসবাস করেন।

সোমবার (২৭ এপ্রিল ) তিনি এই অর্থ ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথের হাতে তুলে দেয়ার সময় এভাবেই ব্যক্ত করছিলেন।

ডিসি সরোজ কুমার বলেন, "রাজকুমার পেশায় হিউম্যান হোলার চালক এবং ঘর তৈরির জন্য বছরের পর বছর ধরে কঠোর পরিশ্রম করে এই পরিমাণ অর্থ সাশ্রয় করেছিলেন। তবে এই পরীক্ষামূলক সময়ে তিনি নিজেকে নিয়ে ভাবেননি এবং ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে এসেছেন। এটি হ'ল একটি মহৎ কাজ।

"জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে স্যালুট জানিয়ে ডিসি বলেন, তার এই মহৎকাজের জন্য তাকে সম্মানোনা দেয়া হবে।"

প্রশাসন নিজেই জনগণের জন্য কী করছে জানতে চাইলে ডিসি সরোজ কুমার বলেন, তারা এ পর্যন্ত জেলার ৫০ হাজারেরও বেশি লোককে ত্রাণ বিতরণ করেছে।