লোকসভা নির্বাচনে ইভিএম হ্যাকের পরিকল্পনা করছে বিজেপি: মমতা

লোকসভা নির্বাচনে ইভিএম হ্যাকের পরিকল্পনা করছে বিজেপি: মমতা

সংগৃহিত ছবি।

আগামী লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিরুদ্ধে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) হ্যাকের পরিকল্পনা করার অভিযোগ তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ব্যানার্জি। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাজ্য সরকারের সচিবালয় ‘নবান্নে’ বিভিন্ন সরকারি প্রকল্প নিয়ে আলোচনার সময় তিনি বলেন, ওরা এখন পরিকল্পনা করছে। ইভিএম মেশিন হ্যাক করারও চেষ্টা করছে বলে শুনেছি।

পাঁচ বছর আগে গোটা ভারতে বিজেপির বিপুলসংখ্যক সদস্য লোকসভা নির্বাচনে জয়ের পিছনে কোনো কারসাজি রয়েছে বলেও মনে করছেন মমতা। সচিবালয়ের সভাঘর থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, কিছু কিছু প্রমাণও আমাদের হাতে এসেছে। মুম্বাইয়ে ‘ইন্ডিয়া’র আগামী বৈঠকে এসব নিয়ে আলোচনা করা হবে।

তৃণমূল প্রধান আরও বলেন, বিজেপির অভিধান শুধু সন্ত্রাসের। নতুন শব্দ এনেছে। মাঝে মাঝে আমাদের লজ্জা লাগে। দলিত, সংখ্যালঘু, আদিবাসী সম্প্রদায়ের মানুষের উপর অত্যাচার করছে। কখনো রিপোর্টারকে ডেকে বলছে, তুমি হিন্দু না মুসলিম, শিখ না খৃষ্টান? প্রতিহিংসা ছাড়া ওদের গতি নেই।

মমতা বলেন, দেখা যাচ্ছে, বিজেপি সবকিছুই গেরুয়া করে দিচ্ছে। আমি দেখলাম, পেট্রোল পাম্পে দুটি মেয়ে গেরুয়া পোশাক পরে দাঁড়িয়ে আছে। সব পেট্রোল পাম্প। বাইপাসে যত মেট্রো স্টেশন, দেখুন গেরুয়া করে দিয়েছে। ৩৬টি স্টেশন অত্যাধুনিক করার নামে আসলে গেরুয়া করার পরিকল্পনা। গেরুয়া রং ত্যাগের প্রতীক। এটা অত্যাচারের প্রতীক হিসেবে ব্যবহার করলে মানুষ গ্ৰহণ করবে না।

তিনি আরও বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরোধী জোট জিতবে। দিল্লি ভারতের রাজধানী। আমরা দিল্লিতে জিতবো। তার মানে ‘ইন্ডিয়া’ জিতবে। দেশকে বাঁচাতে ইন্ডিয়া জোট করা হয়েছে। সাম্প্রদায়িক ও বেকারত্বের বিরুদ্ধে এ জোট। এ জোট মাতৃভূমির জন্য। এনডিএ জোটের কোনো মূল্য নেই। সব সরিক দল এনডিএ ছেড়ে বেরিয়ে গেছে। ইন্ডিয়া আমাদের নতুন জোট, আমরা কেন্দ্রে সরকার গড়বো।