মুন্সিগঞ্জে পিকনিকের ট্রলারডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন

মুন্সিগঞ্জে পিকনিকের ট্রলারডুবির ঘটনায় তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

মুন্সিগঞ্জের খিদিরপাড়া লৌহজং এলাকায় পদ্মা নদীতে ট্রলারডুবির ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) প্রদান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত আটজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে বরাদ্দ দিয়েছে জেলা প্রশাসন।

উদ্ধার হওয়া মৃতরা হলেন-মোকসেদা (৪২), পপি (২৬), শাকিব (৮), হ্যাপি (২৮), রাকিব (১২), সাজিবুল (৪), ফারিহান (১০) ও সজীব। তারা সবাই সিরাজদিখান উপজেলার লতাব্দি ইউনিয়নের বাসিন্দা।

এছাড়া নিখোঁজ রয়েছেন আরও অন্তত তিনজন। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস ও পুলিশ। এছাড়া উদ্ধার অভিযানে সকালে যোগ দিয়েছে নৌবাহিনীর ডুবুরি দল।

জানা যায়, পদ্মা নদীর মাওয়া পয়েন্ট থেকে সিরাজদিখানের দিকে যাচ্ছিল পিকনিকের ট্রলারটি। শনিবার রাত আটটার দিকে ঈদের পাড়া ইউনিয়নের রসকাটি এলাকায় পৌঁছালে অন্ধকারে একটি বালুবাহী বাল্কহেড ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে যাত্রীসহ ডুবে যায় ট্রলারটি। এ সময় অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হয় বাকিরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার কার্যক্রম শুরু করে।

জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন জানান, নিহতের প্রত্যেক পরিবারকে আর্থিক সহায়তাসহ নিখোঁজদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। যতক্ষণ পর্যন্ত একজন মানুষও নিখোঁজ থাকবে, ততক্ষণ পর্যন্ত আমাদের উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। এছাড়া দুর্ঘটনা তদন্তে তিনদিনে প্রতিবেদন জমা দেওয়ার লক্ষ্যে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।