পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত

পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত

পাকিস্তানের সিন্ধ প্রদেশে একটি ট্রেন দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো অন্তত ৪০ জন। ট্রেনটির অনেকগুলো বগি লাইনচ্যুত হয়েছে।

রোববার সরহারি রেলওয়ে স্টেশনের কাছে হাজারা এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনায় পড়ে। রেডিও পাকিস্তান এ তথ্য জানিয়েছে।ডননিউজটিভি জানিয়েছে, ট্রেনটি করাচি থেকে রাওয়ালপিন্ডি যাচ্ছিল। উদ্ধারকারী দল ও পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছে।

টিভিতে প্রচারিত ফুটেজে দেখা যায়, অনেকগুলো বগি কাত হয়ে পড়ে রয়েছে।কেন্দ্রীয় রেলওয়ে ও বিমান চলাচলমন্ত্রী খাজা সাদ রফিক করাচিতে গণমাধ্যমকে বলেন, প্রাথমিক তথ্যে সরকার জানতে পেরেছে যে ১৫ ব্যক্তি নিহত হয়েছে এবং আরো অনেক আহত হয়েছে।তিনি জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে, ট্রেনটি সঠিক গতিতেই চলছিল।

পাকিস্তান রেলওয়ের সুক্কুর বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মহসিন সিয়াল জানিয়েছেন, তারা এখনো নিশ্চিত হতে পারেননি, আসলে কতগুলো বগি লাইনচ্যুত হয়েছে।‘কিছু লোক জানিয়েছে, পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে, কেউ বলছে আটটি আবার কেউ বলছে লাইনচ্যুত হয়েছে ১০টি বগি,’ বলেন তিনি।সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এ দুর্ঘটনায় হতাহতের ঘটনায় সহমর্মিতা প্রকাশ করেছেন।

সূত্র : ডন