ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৬৪

ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৬৪

ডেঙ্গুতে আরও ১০ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৭৬৪

ডেঙ্গুতে একদিনে আরও ১০ জনের প্রাণহানি ঘটেছে। চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩১৩ জনে। দেশে ইতিমধ্যে ডেঙ্গু রোগী মৃত্যুতে পুরানো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৬৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। মৃত ৩১৩ জনের মধ্যে নারী ১৭৬ জন এবং পুরুষ ১৩৭ জন মারা গেছেন। মোট মৃত্যুর মধ্যে ঢাকার বাইরে মারা গেছেন ৬৫ জন এবং রাজধানীতে ২৪৮ জন। 

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২ হাজার ৭৬৪ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ১ হাজার ৭৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৬৮৬ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ২ হাজার ৭৬৪ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৩৪৭ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪ হাজার ৬০৫ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার  ৭৪২ জন। চলতি বছরের এ পর্যন্ত ৬৬ হাজার ৭৩২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তি রোগীর মধ্যে পুরুষ আক্রান্ত ৪২ হাজার ৪৬০ জন এবং নারী ২৪ হাজার ২৭২ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৭২ জন।