ডিজেল চুরি করে বিক্রির সময় ট্রেনচালকসহ গ্রেফতার ২

ডিজেল চুরি করে বিক্রির সময় ট্রেনচালকসহ গ্রেফতার ২

ছবিঃ সংগৃহীত।

এ সময় ৪৫ লিটার ডিজেল জব্দ করা হয়। ট্রেনটি রাজশাহী থেকে ছেড়ে ঈশ্বরদীর দিকে আসছিল।

রোববার (৬ আগস্ট) রাত সোয়া ৮টার দিকে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের আজিমনগর রেলস্টেশন থেকে ডিজেল চুরি করে বিক্রির সময় ওই দুজনকে গ্রেফতার করা হয়। 

আটককৃত আসামিরা হলেন— বগুড়া জেলার আদমদীঘি থানার ছাকনী গ্রামের মৃত তাহের সরদারের ছেলে ও আন্তঃনগর কমিউটার এক্সপ্রেসের পাওয়ারকার ড্রাইভার (ইলেকট্রিক ফিটার) হেলাল উদ্দিন (৩৭) এবং নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর এলাকার বিরোপাড়া গ্রামের মৃত আকিমুদ্দিনের ছেলে রোকনুজ্জামান রোকন (৪৫)।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রাজশাহী গোয়েন্দা শাখার এএসআই উজ্জ্বল আলী জানান, দীর্ঘদিন ধরে রাজশাহী-ঈশ্বরদী রেলরুটের বিভিন্ন স্টেশনে অসাধু কিছু রেলওয়ে কর্মচারী ট্রেনের পাওয়ারকার থেকে ডিজেল চুরি করে বিক্রি করে আসছিল। গোয়েন্দা শাখার রাজশাহীর একটি টিম সাদা পোশাকে ভ্রমণের সময় ট্রেনটি আজিমনগর রেলস্টেশনে পৌঁছলে ডিজেল চুরি ও বিক্রির বিষয়টি দেখতে পান। এ সময় ডিজেলভর্তি ৬টি জার উদ্ধার করা হয়। যার পরিমাণ ৪৫ লিটার। 

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ওসি ফিরোজ হোসেন জানান, আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ৫৪১৮ নম্বর পাওয়ারকার থেকে ৪৫ লিটার ডিজেল চুরি করে বিক্রির সময় তাদের আটক করা হয়েছে। তাদের নামে ঈশ্বরদী রেল থানায় মামলা নথিভুক্ত করা হয়েছে।