রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে মা-মেয়ের মৃত্যু

সংগৃহীত

টানা ভারী বৃষ্টির কারণে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে মা ও মেয়ের মৃত্যু হয়েছে।মৃতরা হলেন উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ ব্লক-এ/৬ এর আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) এবং তার মেয়ে মাহিম আক্তার (২)।

সোমবার সাড়ে ৫টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ এর এ/৬ ব্লক এ ঘটনা ঘটে।

এ বিষয়টি নিশ্চিত করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর, বিপিএম।

তিনি জানান, কয়েকদিন টানা ভারী বর্ষণের কারণে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পানবাজার পুলিশ ক্যাম্পের আওতাধীন এফডিএমএন ক্যাম্প-০৯ এর এ/৬ ব্লকস্থ পাহাড়ের পাশে অবস্থিত এফডিএমএন সদস্য আনোয়ার ইসলামের শেডের উপর পাহাড় ধসের ঘটনা ঘটে। এ সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা এবং তার শিশু কন্যা মাহিম আক্তারকে মাটির নিচ থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, নিহতদের উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা গ্রহণে উখিয়া থানা পুলিশকে অবগত করা হয়। উক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। বর্তমানে ক্যাম্প এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছেন বলে জানান তিনি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ক্যাম্প-৯ এর এ/৬ ব্লকে পাহাড় ধসে মা ও মেয়ের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে বিনা ময়নাতদন্তে পরিবারের কাছে মৃতদেহ গুলি বুঝিয়ে দেওয়া হবে বলে জানান তিনি।