মিরপুরে বিশ্বকাপ ট্রফি

মিরপুরে বিশ্বকাপ ট্রফি

ছবিঃ সংগৃহীত।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ট্রফি ট্যুরের বাংলাদেশ পর্ব এখন চলছে। এরই অংশ হিসেবে বিশ্বকাপের ট্রফি এখন রাজধানীর মিরপুরের হোম অব ক্রিকেট খ্যাত শের-ই বাংলা স্টেডিয়ামে এসেছে। 

আজ ট্রফির সঙ্গে ছবি তুলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। একই সঙ্গে জাতীয় দলের কোচিং স্টাফ এবং বিসিবি কর্তাদেরও ছবি তোলার সুযোগ দেওয়া হচ্ছে।  

বিশ্বকাপ ট্রফি গত রোববার (৬ আগস্ট) মধ্যরাতে বাংলাদেশে এসে পৌঁছায়। এর পর দিন গতকাল সোমবার এই ট্রফি নেওয়া হয় পদ্মা সেতুতে। দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত মাওয়া পয়েন্টেই প্রদর্শনের জন্য রাখা হয় বিশ্বকাপ ট্রফি। মূলত ছবি তোলার জন্যই নেওয়া হয়েছিল এটি। আজ মঙ্গলবার ট্রফিটি এখন অবস্থান করছে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে।

জানা যায়, মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৯টায় বিসিবি প্রাঙ্গণে আসে ট্রফিটি। এখানে ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাচ্ছেন ক্রিকেটার, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকরা।

ট্রফি ট্যুরের বাংলাদেশ পর্বের শেষের দিন আগামীকাল বুধবার (৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফিটি প্রদর্শন করা হবে। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সঙ্গে ছবি তুলতে পারবেন। এ জন্য কোনো টিকিট লাগবে না। 

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, অধিক সংখ্যক মানুষকে ট্রফিটি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই বসুন্ধরা শপিং কমপ্লেক্সে এটির প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।