আজ যেভাবে বিশ্বকাপ ট্রফির দেখা পাবেন সমর্থকরা

আজ যেভাবে বিশ্বকাপ ট্রফির দেখা পাবেন সমর্থকরা

ফাইল ছবি

পদ্মাসেতুতে আইসিসির আনুষ্ঠানিক ফটোসেশন এবং মিরপুর হোম অফ ক্রিকেটে বিশ্বকাপ ট্রফির সংস্পর্শ পেয়েছেন দেশের ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিরা। তবে চলমান বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে থাকা ট্রফিটি এখন পর্যন্ত সাধারণ মানুষ কাছ থেকে দেখার সুযোগ পাননি।

অধিক সংখ্যক মানুষকে ট্রফি দেখা ও ছবি তোলার সুযোগ করে দিতেই আজ (বুধবার) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য এই ট্রফি প্রদর্শন করা হবে।

বসুন্ধরায় এই প্রদর্শনী চলবে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। যেখানে নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন। তবে এজন্য লাগবে না কোনো টিকিট।

এর আগে রোববার (৬ আগস্ট) মধ্যরাতে বাংলাদেশে আসে বিশ্বকাপ ট্রফি। আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। এর আগেরবার জাতীয় সংসদ ভবনের সামনে ট্রফির ফটোসেশন করা হয়েছিল। এবার বেছে নেওয়া হয় পদ্মাসেতুকে।

গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মাসেতু এখন দেশের অন্যতম একটি আইকনিক স্থাপনা ও গর্বের প্রতীক।

তিনদিনের সফরের দ্বিতীয় দিন (মঙ্গলবার) ট্রফিটি নেওয়া হয় মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে ছবি তোলার সুযোগ করে দেওয়া হয় ক্রিকেটার, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের।