ভাবনা এবার ‘নয়নতারা’ চেয়ারম্যান!

ভাবনা এবার ‘নয়নতারা’ চেয়ারম্যান!

সংগৃহিত ছবি।

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা নিজের ফেসবুকে চারটি ছবি শেয়ার করেছেন। ৯ আগস্ট শেয়ার করা ছবিতে ভিন্ন লুকে দেখা গেছে ভাবনাকে। যেখানেই চোখ আটকে যায় নেটিজেনদের।

ছবিতে বয়স্ক লুকে দেখা গেছে ভাবনাকে। পরনে ধূসর রঙের শাড়ি, চোখে ভারি চশমা। মাছ ধরছেন পুকুর পাড়ে বসে। ক্যাপশনে লেখা, ‘আবার আসিব ফিরে’।

ক্যাপশন দেখেই বোঝা যাচ্ছে, নয়নতারা চেয়ারম্যান চরিত্রে হাজির হচ্ছেন এ অভিনেত্রী। তিনি জানান, ১৫ আগস্ট উপলক্ষে নতুন একটি ফিকশনে অভিনয় করেছেন। যার নাম ‘আবার আসিব ফিরে’।

ফিকশনটি রচনা ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ। রাজবাড়িতে হয়েছে শুটিং। নয়নতারা চরিত্রটির মধ্যে প্রধানমন্ত্রীর চরিত্রে ছায়া আছে বলেও জানান ভাবনা।

ভাবনা বলেন, ‘এই চরিত্রে আমাদের প্রধানমন্ত্রীর ছায়া আছে। কারণ, গল্পটা অনেকটা তার জীবনের ছায়া অবলম্বনেই। প্রধানমন্ত্রী যেমন পুরো দেশটাকে নিয়ে স্বপ্ন দেখেন এবং উন্নয়নের ধারাবাহিকতা দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তেমনি নয়নতারা চেয়ারম্যানও পুরো গ্রামটাকে নিয়ে স্বপ্ন দেখেন এবং উন্নয়নের মাধ্যমে এগিয়ে নিয়ে যেতে চান।

তিনি আরও বলেন, ‘আরও একটি বড় ব্যাপার, নয়নতারার বাবাও চেয়ারম্যান ছিলেন ওই গ্রামের। তবে তার কাছের মানুষদের মাধ্যমে তাকেসহ পুরো পরিবারকে হত্যা করা হয়। কিন্তু নয়নতারা তখন শ্বশুরবাড়ি থাকায় বেঁচে যান। পরে এসে এলাকার চেয়ারম্যান হন নয়নতারা। এ ঘটনার সঙ্গেও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত জীবনের অনেক ঘটনার মিল পাবেন দর্শক।’

ফিকশনটিতে নয়নতারার বাবার চরিত্রে অভিনয় করেছেন আফজাল হোসেন। এর আগে ‘যাপিত জীবন’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছেন তারা। নির্মাতা জানান, ১৫ আগস্ট বাংলাদেশ টেলিভিশনের প্রচার হবে ‘আবার আসিব ফিরে’ ফিকশনটি।