বাউফল হাসপাতালে ৪ দিন ধরে পানি নেই!

বাউফল হাসপাতালে ৪ দিন ধরে পানি নেই!

ছবিঃ সংগৃহীত।

পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ দিন ধরে পানি নেই।

৫১ শয্যা বিশিষ্ট এই হাসপাতালে পানি না থাকার কারণে ইনডোর ও আউটডোরের রোগীরা সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন। বিশেষ করে ওয়াশরুম থেকে প্রকট দুর্গন্ধ ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন রোগী ও স্বজনরা। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত সোমবার (৭ আগস্ট) হঠাৎ করেই বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওয়াটার পাম্প বিকল হয়ে যায়। এরপর থেকে ইনডোর ও আবাসিক ভবনগুলোতে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়।

পানি না থাকায় ওয়াশরুম ব্লক হয়ে প্রকট দুর্গন্ধ ছড়াচ্ছে। ইনডোর ও আউটডোরের রোগীরা ওয়াশরুম ব্যবহার করতে পারছেন না।

আয়শা বেগম নামে এক রোগীর স্বজন জানান, আমার স্বামী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। খাবার পানি বাইরে থেকে সংগ্রহ করলেও সমস্যা হয় ওয়াশ রুম নিয়ে। পানির অভাবে একটি ওয়াশরুমও ব্যবহার করা যাচ্ছে না। উপরে ও নীচের সবগুলো ওয়াশরুম থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে।

রহিমা বেগম নামের অপর এক রোগী বলেন, পানির পাম্প মেরামতের জন্য বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকাল পর্যন্ত কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। 

নাম প্রকাশ না করার শর্তে এক চিকিৎসক বলেন, কেবল ইনডোর কিংবা আউটডোরেই নয়। আবাসিক ভবনগুলোতেও পানি না থাকায় মহাদুর্ভোগে পড়েছেন চিকিৎসক, সেবিকারা। পানির অভাবে বাসা ছেড়ে যাওয়ার উপক্রম হয়েছে। 

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের পাম্প অপারেটর অলিউল্লাহ বলেন, ৪ দিন পরে বৃহস্পতিবার (১০ আগস্ট) সন্ধ্যায় পাম্প মেরামতের কাজ শুরু হয়েছে। কাজ শেষ হলেই পানি সরবরাহ করা হবে। 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহাকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।