আমরা বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি : পররাষ্ট্রমন্ত্রী

আমরা বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভৌগোলিক অবস্থান ও উন্নয়নের কারণে বিদেশিদের কাছে বাংলাদেশ অধিক গুরুত্ব পাচ্ছে। ধনী দেশগুলো চীনের উত্থান দেখতে পারে না। এসব কারণেই আমরা বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি। তবে যা–ই হোক, শেখ হাসিনা থাকতে চিন্তার কিছু নেই।

শুক্রবার (১১ আগস্ট) দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদের ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিএনপি বিদেশিদের কাছে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারা বিদেশিদের বলেছে, নির্যাতনের কারণে গত ১০-১২ বছরে বাংলাদেশে হিন্দু সম্প্রদায় অর্ধেক হয়ে গেছে। কিন্তু প্রকৃতপক্ষে হিন্দু সম্প্রদায় আরও ১০ লাখ বেড়েছে।

তিনি বলেন, বিএনপি সবসময় বিদেশিদের কাছে নালিশ দেয়। এজন্য জনগণের কাছে তারা নালিশ পার্টি হয়ে গেছে। আর একটি হচ্ছে আমাদের কিছু প্রবাসী আছেন, তারা ওই নালিশ পার্টির অংশবিশেষ। তারা বাংলাদেশের ইস্যু প্রত্যেক দিন ইনিয়ে-বিনিয়ে বলেন, মিথ্যাচার করেন।

এসময় সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও জালালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ওবায়দুল্লাহ ইসহাকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।