জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল আর্সেনাল

জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল আর্সেনাল

জয় দিয়ে নতুন মৌসুম শুরু করল আর্সেনাল

গত মৌসুমে খুব কাছে গিয়েও প্রিমিয়ার লিগের শিরোপা জয় করতে পারেনি আর্সেনাল। তবে সেসব ভুলে এবার প্রথম ম্যাচই জয় দিয়ে নতুন মৌসুম শুরু করেছে মিকেল আর্তেতার শিষ্যরা। এমিরেটস স্টেডিয়ামে নটিংহ্যাম ফরেস্টকে ২-১ ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। 

এদিন শুরুতেই দলকে এগিয়ে নেন এডি এনকেতিয়াহ। কিছুক্ষণ পর ব্যবধান বাড়ান বুকায়ো সাকা। বিরতির পর অবশ্য ক্লাবটি আর গোল পায়নি। উল্টো এক গোল শোধ করে ব্যবধান কমিয়েছে নটিংহ্যাম।  

ঘরের মাঠে ২৬তম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। গাব্রিয়েল মার্তিনেল্লির দেওয়া বল বক্সে টেনে নিয়ে নটিংহ্যামের বেশ কয়েকটজনকে ফাঁকি দিয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এনকেতিয়াহ। পা দিয়ে চেষ্টা করেও ঠেকাতে পারেননি গোলরক্ষক।  

৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাকা। কর্ণার থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিতে পারেননি নটিংহ্যাম ডিফেন্ডাররা। আর্সেনাল খেলোয়াড়দের বেশ কয়েকটি পাসের পর বল চলে আসে সাকার পায়ে। বল পেয়ে বুলেট গতির এক শটে জালে খুঁজে নেন ইংলিশ এই তরুণ ফরোয়ার্ড।  

বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা বাড়ায় নটিংহ্যাম। সুযোগ পেলেই আক্রমণে যাওয়া দলটি গোলেরও দেখা পায়। তবে সেটির জন্য অপেক্ষা করতে হয়েছে ৮২তম মিনিট পর্যন্ত। প্রতিআক্রমণ থেকে বল টেনে নিয়ে তাইয়ো আয়োনিয়িকে পাস দেন ইলাগা। বদলি নামা স্ট্রাইকার সহজ শটেই পরাস্ত করেন অ্যারন রামসডালেকে।  

পরবর্তী সময়ে আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।