ছাদ থেকে পড়ে ইবি ছাত্রীর মৃত্যু : সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

ছাদ থেকে পড়ে ইবি ছাত্রীর মৃত্যু : সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

ছাদ থেকে পড়ে ইবি ছাত্রীর মৃত্যু : সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে সহপাঠীদের মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নওরীন নুসরাত স্নিগ্ধার মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠীরা। বুধবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ব্যাচ ভিত্তিক সংগঠন ‘বন্ধন ৩২’ এর পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সাহিদা আখতার ও ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মাহবুবর রহমানসহ বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেন।  মানববন্ধনে বক্তারা নওরীনের মৃত্যুকে অস্বাভাবিক ও রহস্যজনক উল্লেখ করে একে পরিকল্পিত হত্যাকান্ড বলে দাবি করেন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা সুষ্ঠু তদন্ত ও বিচারের সংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বিভাগের সভাপতি সাহিদা আখতার অভিযোগ করে বলেন, নওরীনের মৃত্যুর পর তার পরিবার সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করলে এখনো পর্যন্ত মামলা নেওয়া হয়নি। তার কক্ষটি সিলগালা করার কথা থাকলেও পুলিশ তা করেনি। বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের একজন মেধাবী শিক্ষার্থী বিয়ের মাত্র ১৮ দিনের মাথায় মৃত্যু রহস্যের ইঙ্গিত বহন করে। আমরা চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসল বিষয়টি প্রকাশ্যে আসুক।

গত ৮ আগস্ট সন্ধ্যায় সাভারের আশুলিয়ার পলাশবাড়ী নামাবাজারের একটি বাড়ির ছয় তলা ছাদ থেকে পড়ে নওরীনের মৃত্যু হয়। বিয়ের মাত্র ১৮ দিনের মাথায় এ ঘটনা ঘটে। নওরীন সেখানে স্বামীর সঙ্গে থাকতেন। এঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিভাগের পক্ষ থেকে মানববন্ধন করা হয়।