অ্যাপলের মতো স্মার্টওয়াচ আনলো বোল্ট

অ্যাপলের মতো স্মার্টওয়াচ আনলো বোল্ট

সংগৃহিত ছবি।

স্মার্টওয়াচের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে গ্যাজেট নির্মাতা সংস্থাগুলো একের পর এক স্মার্টওয়াচ আনছে বাজারে। এবার জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা সংস্থা বোল্ট নিয়ে এলো নতুন একটি স্মার্টওয়াচ। যা দেখতে একেবারেই অ্যাপল ওয়াচের মতোই। তাই যারা আপাতত অ্যাপল ওয়াচ কিনতে পারছেন না তারা বোল্টের নতুন স্মার্টওয়াচটি কিনতে পারেন।

নতুন বোল্ট ক্রাউন নামের স্মার্টওয়াচটিতে একটি ১.৯৫-ইঞ্চি এইচডি ডিসপ্লে রয়েছে। এতে ৯০০ নিট ব্রাইটনেস পাবেন। ধাতব ফ্রেমের স্মার্টওয়াচটির ডানপাশে ফিচার কন্ট্রোল করার জন্য ক্রাউন দেওয়া হয়েছে। এটি নেভিগেশন সাহায্য করে।

স্মার্টফোনটিতে ১৫০টিরও বেশি ওয়াচ ফেস দেওয়া হয়েছে। এছাড়াও ৮টি ইউআই ফিচার রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.২-এর সাপোর্ট রয়েছে। স্মার্টওয়াচটিতে ব্লুটুথ কলিংয়ের সাপোর্টও পেয়ে যাবেন। এজন্য এতে একটি ডেডিকেটেড স্পিকার ও মাইক দেওয়া হয়েছে। অর্থাৎ ফোনে কোনো কল এলে আপনার ফোন ধরতে আর কথা বলতে কোনো সমস্যা হবে না।

সকাল থেকে রাত পর্যন্ত সারাক্ষণ আপনার স্বাস্থ্যের খেয়াল রাখবে স্মার্টওয়াচটি। দিনে কতক্ষণ হাঁটলেন, কতক্ষণ ঘুমালেন, কতটুকু পানি খেয়েছেন, সব কিছুর উপরেই নজর রাখবে বোল্টের স্মার্টওয়াচ। এতে 24×7 হার্ট রেট মনিটর, ব্লাড অক্সিজেন সেন্সর, মেয়েদের জন্য পিরিয়ড সাইকেল ট্র্যাকার, স্লিপ মনিটর, ব্লাড প্রেসার মনিটর, ব্রেথ ট্রেইনার এবং অ্যাক্টিভিটি ট্র্যাকার দেওয়া হয়েছে।

এছাড়াও ফিটনেসের জন্য এটিতে ১০০টিরও বেশি স্পোর্টস মোড রয়েছে। এই স্মার্টওয়াচটির বিশেষ ফিচার হলো এতে ২০৪৮পাজল গেম, ইয়াং বার্ড, হ্যামস্টার এবং ব্যাটলশিপের মতো মিনি গেমও দেওয়া হয়েছে। ঘড়িটি পানি এবং ধুলা প্রতিরোধের জন্য IP67 রেটিং প্রাপ্ত।

নীল, কালো, কমলা এবং হলুদ রঙের স্ট্র্যাপে কিনতে পারবেন ঘড়িটি। ভারতে বোল্ট ক্রাউনের দাম রাখা হয়েছে ১ হাজার ৪৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৯০০ টাকা। নতুন স্মার্টওয়াচটি কোম্পানির অফিসিয়াল সাইট এবং ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কেনা যাবে।