স্মিথের চোট, কপাল খুললো লাবুশানের

স্মিথের চোট, কপাল খুললো লাবুশানের

ছবিঃ সংগৃহীত।

‘অস্ট্রেলিয়া দলে নেই লাবুশানে’-খবরটা নিয়ে কয়েকদিন আগে তুমুল আলোচনা শুরু হয়েছিল ক্রিকেট পাড়াতে। তবে নতুন পাওয়া খবর অনুযায়ী ফের দলে ফিরেছেন লাবুশানে। তবে খুব বেশি খুশি হবার সুযোগ নেই, চোটের কারণে ছিটকে গেছেন স্টিভেন স্মিথ। লাবুশানে ফিরেছেন স্মিথের বিকল্প হিসেবেই।

দলের হয়ে শেষ নয়টি ওয়ানডের সবকটিতে ছিলেন মার্নাস লাবুশানে। তবুও সাউথ আফ্রিকা ও ভারত সফরের ওয়ানডে দলে জায়গা মেলেনি তার। এমনকি বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক দলেও ঠাঁই হয়নি অভিজ্ঞ এই ব্যাটারের। তবে স্টিভ স্মিথের চোটে কপাল খুলল লাবুশানের।

কব্জির চোটে সাউথ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন স্মিথ। যদিও তা শুধু দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্যে, বিশ্বকাপে তার অন্তর্ভুক্তি নিয়ে এখনো অনিশ্চয়তা আছে। এমনকি বিশ্বকাপের আগে ভারত সফরেও লাবুশানের জায়গা নাও হতে পারে। যদিও হঠাৎ পাওয়া সুযোগ লাবুশানে কাজে লাগাতে পারলে ভাগ্য বদলাতেও পারে।

এদিকে কব্জির চোট থেকে এখনো পুরোপুরি সেরে উঠতে পারেননি নিয়মিত প্যাট কামিন্স। কবে নাগাদ তিনি দলের সাথে যোগ দেবেন তার নিশ্চয়তা নেই। ক্যামিন্স যদি শেষ পর্যন্ত খেলতে না পারেন তাহলে ওয়ানডেতে অজিদের নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মিচেল মার্শ।

এদিকে স্মিথের বিকল্প হিসেবে টি-টোয়েন্টি দলে সুযোগ হয়েছে অ্যাস্টন টার্নারের।