সাঈদীর মৃত্যুতে শোক জানানোয় ছাত্রলীগের ৬২ নেতা বহিষ্কার

সাঈদীর মৃত্যুতে শোক জানানোয় ছাত্রলীগের ৬২ নেতা বহিষ্কার

ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করায় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের বেশকিছু নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) রাত ৮টা পর্যন্ত সংগঠনটির ৬২ জনকে সাময়িক বহিষ্কার ও অব্যাহতি দেওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে ছাত্রলীগের একটি সূত্র জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশেই এসব নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। বহিষ্কারের প্রকৃত সংখ্যা আরও বেশি হবে। কারণ জেলা-উপজেলা পর্যায়ের সব হিসাব এখনও কেন্দ্রে আসেনি। এ ছাড়া সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সংগঠনটির আরও যেসব নেতাকর্মী শোক জানিয়েছেন তাদের খুঁজে বের করে ব্যবস্থা নিতে অনুসন্ধান চলছে।

এ বিষয়ে ছাত্রলীগের দপ্তর সম্পাদক মেফতাহুল পান্থ গণমাধ্যমকে বলেন, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় অনেককে অব্যাহতি দেওয়া হচ্ছে। তবে ঠিক কত জনকে এখন পর্যন্ত অব্যাহতি দেওয়া হয়েছে তার সঠিক হিসাব আমার কাছে নেই।

সাঈদীর মৃত্যুতে শোক জানানোয় নরসিংদীর ৬ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া পাবনার ৭ জন ও সাতক্ষীরার ৩ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি জামালপুরের ১৮ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়। এ ছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা এবং সাতকানিয়া, সন্দ্বীপ ও লোহাগাড়া উপজেলা শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তার আগে আধুনগর ইউনিয়ন ছাত্রলীগের চার নেতাকে অব্যাহতি দেওয়া হয়।