গরু চোর ধরতে মিরসরাই থানা পুলিশের অভিযান, গ্রেপ্তার ৬

গরু চোর ধরতে মিরসরাই থানা পুলিশের অভিযান, গ্রেপ্তার ৬

ছবিঃ সংগৃহীত।

চট্টগ্রামের মিরসরাই গরু চুরির মূল হোতা আবুল বশর (৬০) সহ ৬ জনকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানা পুলিশ। বশর উপজেলার মিঠানালা ইউনিয়নের বানাতলী গ্রামের মৃত সিদ্দিক আহম্মেদের ছেলে।

শনিবার (১৯ আগস্ট) মধ্যরাত থেকে ভোরবেলা পর্যন্ত মিরসরাই ও চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে মিরসরাই থানা পুলিশ। শনিবার বেলা ১১টায় আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মো. মনিরুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে টহলরত পুলিশ গরুবোঝাই একটি মিনি ট্রাক দেখতে পেয়ে থানার ওসি কবির হোসেনকে খবর দেন। এরপর তিনি দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের ধাওয়া করেন এবং তাদের মধ্য থেকে গরু চুরির মূল হোতা বশরসহ ৩জনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী চট্টগ্রাম নগরীর কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে ভোর রাতে আরো ৩জনকে আটক করা হয়। এছাড়া তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার পিস কার্তুজ, একটি ধারালো ছুরি, একটি মোবাইল ফোন, একটি গাভী ও একটি কালো ষাঢ় উদ্ধার করা হয়। এছাড়া গরুবহনকারী মিনি ট্রাক আটক করা হয়েছে।

মিরসরাই থানার ওসি কবির হোসেন জানান, আবুল বশর হচ্ছে চোর সিন্ডিকেটের স্থানীয় মাস্টারমাইন্ড। তার পরিকল্পনা অনুযায়ী নোয়াখালী ও চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের চোর সদস্যরা মিরসরাই ও তার আশপাশের এলাকাগুলোতে গরু চুরি করতো। তার জীবনের অর্ধেক সময়ই পার করেছে চুরি করে। এতদিন সে অনেক সাধারণ মানুষের সর্বনাশ করেছে।

বশর ছাড়া গ্রেফতার হওয়া অন্যরা হলো, নোয়াখালী জেলার বেগম গঞ্জ থানার আলিপুর গ্রামের মেন্দি মিয়ার বাড়ির মৃত রহিমের ছেলে মো. মোশাররফ হোসেন (৩৯), একই জেলা ও থানার একলাসপুর গ্রামের কালামিয়া চৌকিদার বাড়ির মো. বাদশার ছেলে মো. রিয়াজ (২৯), বরিশাল জেলার কাজীরহাট থানার ভাসানচর এলাকার উকিল বাড়ির জাকির হোসেনের ছেলে মো. আমিন (৩৩), নোয়াখালী জেলার সুবর্ণচর থানার চরভাটা ইউনিয়নের মাঈন উদ্দিন মিস্ত্রি বাড়ির মৃত মাঈন উদ্দিন মিস্ত্রির ছেলে মো. সুমন (৩৫) ও ফেনী জেলার ফেনী সদর থানার লেমুয়া ইউনিয়নের সন্তোষ ডাক্তারের বাড়ির মৃত হরেন্দ্র চন্দ্র নাথের ছেলে বিমল চন্দ্র নাথ (৫৫)।