হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন ইকুয়েডরের মেয়র

হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন ইকুয়েডরের মেয়র

হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন ইকুয়েডরের মেয়র

ইকুয়েডরের মেয়র হত্যাচেষ্টার শিকার হয়েছেন। তিনি অল্পের জন্যে বেঁচে গেছেন।দেশটির সাধারণ নির্বাচনে ভোট গ্রহণের একদিন আগে শনিবার তিনি এ কথা বলেন।

উপকূলীয় নগরী লা লিবারতাদের মেয়র ফ্রান্সিসকো তামারিজ বলেছেন, শুক্রবার সন্ধ্যার হামলা থেকে তিনি অক্ষত অবস্থায় বেঁচে গেছেন। ওই হামলায় বন্দুকধারীরা তার গাড়িতে ৩০টি গুলি ছুঁড়েছে। খবর এএফপি’র।
তামারিজ এক্স- কে (পূর্বে টুইটার নামে পরিচিত) বলেন, ‘তারা আমাকে হত্যা করার  চেষ্টা করে’ তিনি আরো বলেন, বেশ ক’জন লোক এ গুলি চালানো দেখেছে।পরবর্তী এক ফেসবুক পোস্টে তিনি বলেন, শুক্রবার গভীর রাতে তিনি নিকটবর্তী গুয়াকিল  থেকে ফিরছিলেন। এ সময় দু'জন বন্দুকধারী একটি পুলিশের গাড়ি থেকে বেরিয়ে এসে তার সাঁজোয়া ভ্যানে গুলি চালায়।

তিনি ফেসবুক  পোস্টে বলেন, মাত্র কয়েক  সেকেন্ডের মধ্যে, তারা গাড়ি লক্ষ্য করে বুলেট চালাতে  শুরু করে। গাড়ির ভেতরে কে আছে তা তারা জানতেও চায়নি।তার স্ত্রীও তার সাথে ভ্যানে ছিলেন তিনি উল্লেখ করেন।ইকুয়েডরে রোববার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের প্রাক্কালে শীর্ষ একজন প্রার্থীকে হত্যা করা হয়। নির্বাচনী প্রচারণায় দেশটির অরাজক পরিস্থিতি মোকাবেলাই প্রার্থীদের মূল অঙ্গীকার ছিল।

সূত্র : বাসস