ব্যাট হাতে মাঠে ফিরলেন তামিম

ব্যাট হাতে মাঠে ফিরলেন তামিম

ব্যাট হাতে মাঠে ফিরলেন তামিম

সমর্থকদের জন্য স্বস্তির খবর। ব্যাটিং শুরু করেছেন তামিম ইকবাল। প্রায় দেড়মাস পর ব্যাট হাতে দেখা গেল তাকে। মাঝে ঘটে যাওয়া সব দুঃসহ ঘটনা দূরে ঠেলে ফিরেছেন নেটে। ফলে সব শঙ্কা দূর হলো, বিশ্বকাপে তামিমকে দেখতে পাওয়ার সম্ভাবনা আরো দৃঢ় হলো।

রোববার (২০ আগস্ট) দুপুর আড়াইটা নাগাদ মিরপুরের অ্যাকাডেমি মাঠে ব্যাটিং অনুশীলন শুরু করেন তামিম ইকবাল। যদিও খুব বেশি সময় ব্যাট করেননি বাঁ-হাতি এই ওপেনার। চিকিৎসকের পরামর্শ মতো মাত্র ১৫ মিনিট ব্যাট করেন তিনি।

অবসর ভেঙে ফেরা, চোট ও অধিনায়কত্ব ইস্যুতে মাঠে না থেকেও আলোচনায় ছিলেন তামিম। বিশ্বকাপের ঠিক আগে এসব ইস্যু অস্থিতিশীল করে তুলেছিল ক্রিকেট মহল। তবে এখন সবই অতীত। সবকিছু দূরে ঠেলে তামিম নিজেকে ফিরে পেতে চাইছেন খুব করে।

তামিমের ফিরে আসা যে খুব দরকার, শনিবার এক সাক্ষাৎকারে তা স্পষ্টই বলেছিলেন বিসিবি’র নির্বাচক হাবিবুল বাশার সুমন। বলেছিলেন, ‘বিশ্বকাপে তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতা ও পারফরম্যান্সও খুব গুরুত্বপূর্ণ হবে বিশ্বকাপে আমাদের ভালো কিছু করতে।’

বিষয়টা তামিম নিজেও অনুধাবন করেন। তাইতো সব মান-অভিমান ভুলে ফের জাতীয় দলের জার্সিটা গায়ে তুলতে চান এই ওপেনার। সে জন্যই নিয়মতান্ত্রিক চেষ্টা করে যাচ্ছেন তিনি। ইংল্যান্ড থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার পর থেকেই ধীরে ধীরে অনুশীলন শুরু করেছেন তিনি।যার ধারাবাহিকতায় আজ প্রায় দেড় মাস পর ব্যাট হাতে নেয়া। যদিও বেশি সময় পাড় করেছেন বিসিবি’র নব নিযুক্ত ফিজিও কিরন থমসের অধীনে রানিং করে। অন্যান্য শারীরিক কসরতও করতে দেখা যায় তাকে।

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত ৫ জুলাই। এশিয়া কাপ দিয়ে ফেরার কথা থাকলেও তা আর হচ্ছে না। তবে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করছেন তিনি। আছেন বিসিবি’র বিশেষ ক্যাম্পে। যেখানে মাহমুদউল্লাহসহ আছেন আরো আটজন।তাদের মাঝে অ্যাকাডেমি মাঠে তামিমের সাথে এদিন অনুশীলন করেছেন সৌম্য সরকার, সাইফ হাসান, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলামরা।