কালীগঞ্জে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

কালীগঞ্জে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সংগৃহীত

গাজীপুরের কালীগঞ্জে ৯টি মামলায় ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কালীগঞ্জ বাজারসহ পৌর এলাকার বিভিন্ন স্থানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী (এক্সিকিউটিভ) ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া বলেন, রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কালীগঞ্জ বাজারসহ পৌর এলাকার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় ৯টি মামলায় ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এরমধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ  আইন ২০০৯, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার  (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এবং দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। তবে এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় গাজীপুর জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মো: আজহারুল ইসলাম, কালীগঞ্জ থানার এসআই মাজেদুল ইসলাম, বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলামসহ অন্যান্য পুলিশ ও আনসার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।