বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতির মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ

বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতির মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ

এম কে বাঙ্গালী

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এম কে বাঙ্গালী আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে এম কে বাঙ্গালীর বয়স হয়েছিল ৮৬ বছর।

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এম কে বাঙ্গালী মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ বিড়ি শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. শেখ মহিউদ্দিন, আকিজ পরিবার, বাংলাদেশ বিড়ি শিল্প মালিক সমিতি, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন।   

সোমবার পৃথক পৃথক প্রেস বার্তার এ শোক জানান তারা।   

শোকবার্তায় বাংলাদেশ বিড়ি শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ডা. শেখ মহিউদ্দিন উল্লেখ করেন, এম কে বাঙ্গালী আজীবন বাংলাদেশের বিড়ি শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তিনি নিষ্ঠা ও সততার সাথে আজীবন শ্রমিকদের পাশে থেকেছেন। তার মৃত্যুতে বাংলাদেশের বিড়ি শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিকদের অধিকার আদায়ে তার নীতি ও আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।  

ডা. শেখ মহিউদ্দিন এম কে বাঙ্গালীর রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে মরহুমের শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।

গত শুক্রবার এম কে বাঙ্গালী ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের নতুন ভবনে ভর্তি হন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মোহাম্মাদ খানকে বাঙ্গালী উপাধী দেন। পরবর্তীতে তিনি এম কে বাঙ্গালী নামে পরিচিতি লাভ করেন।