এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে ভারত। দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই দল নির্বাচন করা হয়েছে।চোট পাওয়া দুই ক্রিকেটার শ্রেয়স আয়ার ও লোকেশ রাহুল ভারতীয় দলে ফিরেছেন। দলে নতুন মুখ তিলক বর্মা। রিজার্ভ ক্রিকেটার হিসাবে সঞ্জু স্যামসনকে রাখা হয়েছে।

সোমবার বিসিসিআইয়ের নির্বাচক কমিটি বৈঠকে বসে। সেখানে পাঁচ নির্বাচক ছাড়াও উপস্থিত ছিলেন দলের কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত। ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির এক কর্মকর্তাও। চোট পাওয়া ক্রিকেটারদের শারীরিক অবস্থা কী রকম সেই তথ্য দেন তিনি। পরে দল ঘোষণা করেন আগরকর ও রোহিত।

ভারতের ১৭ জনের দল : রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), শ্রেয়স আয়ার, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিশন (উইকেটরক্ষক), অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, প্রসিদ্ধ কৃষ্ণ, সঞ্জু স্যামসন (রিজার্ভ)।

আগামি ৩০ আগস্ট থেকে শুরু হবে এবারের এশিয়া কাপ। হাইব্রিড মডেলে হওয়া এই আসরে ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলবে ২ সেপ্টেম্বর পাল্লেকেলেতে। তাদের সব ম্যাচ শ্রীলঙ্কাতেই। খেলা হবে দুই গ্রুপে ভাগ হয়ে। ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ সেপ্টেম্বর, কলম্বোতে।