মারা গেলেন সংগীতশিল্পী আসাদ আব্বাস

মারা গেলেন সংগীতশিল্পী আসাদ আব্বাস

প্রতীকী ছবি

লম্বা সময় ধরে কিডনি সংক্রান্ত স্বাস্থ্য জটিলতায় ভোগার পর মারা গেলেন কোক স্টুডিও সিজন-৬ এ পারফর্ম করা পাকিস্তানের জনপ্রিয় সংগীতশিল্পী আসাদ আব্বাস। মঙ্গলবার (১৫ আগস্ট) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আসাদ আব্বাসের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাই হায়দার।

জিও টিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, আসাদ আব্বাস সপ্তাহে চারদিন ডায়ালাইসিস করছিলেন। একটি কিডনি প্রতিস্থাপনের জন্য মিডিয়া ইন্ডাস্ট্রি, রাজনীতিবিদ এবং ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাছে চিকিৎসায় সহযোগিতাও চেয়েছিলেন। 

চলতি বছরের শুরুর দিকে আসাদ আব্বাস ডেইলি পাকিস্তানকে দেয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, গত সাত বছর ধরে তিনি কিডনি রোগের সঙ্গে লড়াই করছেন। তার চিকিৎসার জন্য ইতোমধ্যে প্রায় ৭০ মিলিয়ন রুপি খরচ হয়েছে। থেরাপির জন্য পরিবারকে অর্থ সরবরাহে লাহোর ও ফয়সালাবাদে বাড়ি বিক্রির কথা বলেছিলেন।

এ গায়ক অরও জানান, সংগীত প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে পাওয়া ১০ মিলিয়ন রুপিও চিকিৎসার জন্য খরচ করেছেন। এমনকি তার মার্সিডিজও বিক্রি করতে হয়েছে। তার এই কঠিন অবস্থা জানতে পেরে মায়ের মৃত্যু হয়েছে।

পাকিস্তানের অভিনেতা আদনান সিদ্দিকী গত জুন মাসে গায়কের চিকিৎসায় সহযোগিতার জন্য ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাছে আহ্বান করেছিলেন।

প্রসঙ্গত, সংগীতশিল্পী ফারিহা পারভেজের সঙ্গে ২০১৩ সালে ‘মাহি গ্যাল’ শিরোনামে গানে কণ্ঠ দিয়ে বেশ প্রশংসা লাভ করেন আসাদ আব্বাস।