জার্মানিতে ১৫ ও ২১ আগস্টে নিহতদের স্মরণ

জার্মানিতে ১৫ ও ২১ আগস্টে নিহতদের স্মরণ

সংগৃহীত

জার্মানির বার্লিনে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ২৪ জন ও পাঁচ শতাধিক আহতদের স্মরণ ও জাতির জনক বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান এমপি এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ।

তিনি বলেন, জাতির জনককে স্বপরিবারে হত্যা আর ২১ আগস্টে গ্রেনেড নিক্ষেপ করে হত্যার দায় বিএনপি-জামায়াত কোনভাবে এড়াতে পারে না।

সংগঠনের নেত্রী নূরজাহান খান নূরীর উপস্থাপনায় ও বার্লিন আওয়ামী লীগের সভাপতি মাসুদুর রহমান মাসুদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মিজানুর হক খান ও সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া বকুল।

অন্যানদের মধ্যে আরো বক্তব্য রাখেন আলমগীর আলী আলম, নূর ই সিদ্দিকী রুবেল, সুর্য কান্ত ঘোষ, মোঃ বেল্লাল হোসেন, আউয়াল খান, শেখ রেদোয়ান শেখ ও লিখন খান, শাহ আলম, রনি মাতুব্বর, পলাশ হাওলাদার, নাজিমউদ্দীন, বৈশাখী ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা আবারো জঙ্গীবাদের মাধ্যমে বিএনপি জামাতের ক্ষমতায় যাওয়ার স্বপ্ন প্রতিহত করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বার্লিন ছাড়াও সংগঠনটির বিভিন্ন প্রদেশের শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এর আগে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের উদ্দেশ্য পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।