বিতার্কিক নওরীনের রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে ইবি ডিবেটিং সোসাইটি’র মানববন্ধন

বিতার্কিক নওরীনের রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে ইবি ডিবেটিং সোসাইটি’র মানববন্ধন

বিতার্কিক নওরীনের রহস্যজনক মৃত্যু, বিচার দাবিতে ইবি ডিবেটিং সোসাইটি’র মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি নওরীন নুসরাত স্নিগ্ধার রহস্যজনক মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। মঙ্গলবার (২২ আগস্ট) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক নাজমুস সাকিবের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমান ও ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর সাহিদা আখতার, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, ডিবেটিং সোসাইটির সাবেক সহকারী মডারেটর ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন জাহিদ ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এস এম শোয়েব বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন হল ডিবেটিং সোসাইটির নেতৃবৃন্দ ও নওরীনের সহপাঠীরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, ‘নওরীন ছিল বহুমুখী প্রতিভার অধিকারী। সে সবখানেই তার বহুমুখী প্রতিভার স্বাক্ষর রেখেছে। নওরীন আত্মহত্যা বিরোধী বিভিন্ন সভা-সেমিনার ও পত্রিকায় লেখালেখি করত। টিভি বিতার্কিক ছিলেন। সে আত্মহত্যা করবে এটা বিশ্বাস হয় না। কিভাবে তার মৃত্যু হয়েছে? আমরা তার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। তার মৃত্যুতে আদালতে একটি হত্যা মামলা হয়েছে। আমাদের বিশ্বাস সুষ্ঠু তদন্তের মাধ্যমে সত্য উন্মোচিত হবে এবং অপরাধীরা শাস্তি পাবে।’

উল্লেখ্য, গত ৮ আগস্ট বিকেলে সাভারের আশুলিয়ায় পলাশবাড়ী নামাবাজারের একটি ভাড়া বাসার ছয়তলা থেকে পড়ে নওরীনের মৃত্যু হয়। নওরীন তার স্বামী ইব্রাহীম খলিলের সঙ্গে সেখানে থাকতেন। বিয়ের মাত্র ১৮ দিন পর তার মৃত্যু হয়। তার মৃত্যুকে রহস্যজনক ও অস্বাভাবিক দাবি করে মৃত্যুর সঠিক তদন্ত দাবি করে আসছেন পরিবার, সহপাঠী ও শিক্ষকরা। পরিবারের পক্ষ থেকে একে পরিকল্পিত হত্যা দাবি করে হত্যা মামলা দায়ের করা হয়।