আবারও কোচিংয়ে ফিরলেন তেভেজ

আবারও কোচিংয়ে ফিরলেন তেভেজ

সংগৃহিত ছবি।

প্রায় বছরখানেক পর আবারও কোচের দায়িত্বে ফিরলেন সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকার কার্লোস তেভেজ। আর্জেন্টিনার ক্লাব ইন্দেপেন্দিয়েন্তের দায়িত্ব নিয়েছেন মেসির সাবেক সতীর্থ।

আর্জেন্টাইন ক্লাব ইন্দেপেন্দিয়েন্তের কোচ ছিলেন রিকার্ডো জিলিনস্কি। তবে টানা ব্যর্থতার পর তাকে ক্লাবের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয় গত রোববার (২০ আগস্ট)। তার জায়গায়ই আনা হয়েছে কার্লোস তেভেজকে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, তেভেজের সঙ্গে চুক্তি সই করেছে ইন্দেপেন্দিয়েন্ত। তবে কত বছরের জন্য চুক্তি করেছে তারা তা জানায়নি।

২০২২ সালের জুনে খেলোয়াড়ি জীবনের ইতি টানেন তেভেজ। ফুটবলকে বিদায় বলার পরই কোচের দায়িত্বে দেখা যায় তেভেজকে। আর্জেন্টিনার ক্লাব রোসারিও সেন্ট্রালের দায়িত্ব নিয়ে কোচিং শুরু করেন তেভেজ। তবে পাঁচ মাসের মাথায় পদত্যাগ করেন তিনি। এবার আরেকটি আর্জেন্টাইন ক্লাবের দায়িত্ব নিলেন আর্জেন্টিনার হয়ে ১৩ গোল করা এই স্ট্রাইকার।

ক্লাব ক্যারিয়ারে বেশ খ্যাতি অর্জন করেছেন তেভেজ। ম্যানচেস্টারের দুই ক্লাব ছাড়াও খেলেছেন য়্যুভেন্তাস, বোকা জুনিয়র্স, ওয়েস্ট হ্যামের মতো ক্লাবে। ২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন তেভেজ।