জুরাইনে গ্যাস বিস্ফোরণ: বাবা-মায়ের পর মারা গেল শিশু আফসানা

জুরাইনে গ্যাস বিস্ফোরণ: বাবা-মায়ের পর মারা গেল শিশু আফসানা

ফাইল ছবি

রাজধানীর কদমতলী থানার জুরাইন এলাকায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে একই পরিবারের ৫ জন দগ্ধের ঘটনায় মা-বাবার পর মারা গেলো তাদের একমাত্র সন্তান আফসানা (৫)।

বুধবার সকাল ৮টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

এর আগে গত ১৩ আগস্ট দিবাগত রাত ২টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নারী ও শিশুসহ একই পরিবারের পাঁচজন দগ্ধ হন।

দগ্ধরা হলেন- মো. আতাহার (৩৫), তার স্ত্রী মুক্তা খাতুন (৩০), তাদের মেয়ে আফসানা (৫), মুক্তার বাবা মো. আলতাফ সিকদার (৭২) ও তার মা মোছা. মর্জিনা বেগম (৫০)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম।

তিনি বলেন, জুরাইন এলাকা থেকে দগ্ধ অবস্থায় আমাদের এখানে পাঁচজন এসেছিলেন। আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় ৫ বছরের শিশু আফসানার মৃত্যু হয়। তার শরীরের ২৫ শতাংশ দগ্ধ হয়েছিল। এর আগে তার বাবা আতাহার আলী এবং মা মুক্তা খাতুনের মৃত্যু হয়। এ ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল তিনজনে।

জুরাইন সর্দার বাজার সলিমুল্লাহ রোডে মান্নান মাস্টারের বাড়িতে ভাড়া থাকতো পরিবারটি। ওই বাসায় তিতাস লাইনের গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ হয়।

স্বজনরা জানান, তাদের গ্রামের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলায়। এক সপ্তাহ আগে মেয়ে মুক্তা খাতুন, তার স্বামী এবং মেয়েকে নিয়ে জুরাইনে বাবার বাসায় বেড়াতে এসেছিলেন।